ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রাকিবুলের হ্যাটট্রিকে ধরাশয়ী স্কটল্যান্ড

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৬:৫৬

রাকিবুলের হ্যাটট্রিকে ধরাশয়ী স্কটল্যান্ড

টাইগার যুবাদের তোপের মুখে মাত্র ৮৯ রানে অলআউট হয়েছে স্কটল্যান্ড। ম্যাচে হ্যাটট্রিক করেছেন বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার রাকিবুল হাসান।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। বাংলাদেশের বোলারদের আক্রমণাত্মক বোলিংয়ের মুখে শুরু থেকেই কোণঠাসা হয়ে পড়ে স্কটিশরা। দলীয় ৯, ১১, ১৬ ও ২১ রানের মাথায় তারা হারায় চার টপঅর্ডার ব্যাটসম্যানকে। হাসান সাকিব ফেরান দুইজনকে আর শরিপুল ইসলাম ফেরান দুইজনকে। এরপর অবশ্য জুটি গড়ে প্রতিরোধের চেষ্টা করেন সাইদ শাহ ও ড্যানিয়েল কায়ার্নস।

তবে সেখানে বাধা হয়ে দাঁড়ার মৃত্যুঞ্জয় চৌধুরী। দলীয় ৬৭ রানের মাথায় ৭ রান করা কায়ার্নসে ফেরান তিনি। এরপর শুরু হয় রাকিবুল জাদু। ২৫তম ওভারে বল করতে এসে তৃতীয় বল থেকে পঞ্চম- এই তিন বলে টানা তুলে নেন কেস সাজ্জাদ, লিলে রবার্টসন এবং চার্লি পিটকে। তাতেই ভেঙে যায় স্কটিশদের মেরুদণ্ড। শেষ পর্যন্ত ৩০.৩ ওভারে তারা ৮৯ রানে অলআউট হয়। ৪৮ বলে সর্বোচ্চ ২৮ রান করেন সাইদ শাহ। দশ নম্বরে নামা জেমিকায়ার্নস করেন ১৭ রান।

৫.৩ ওভারে ২০ রান দিয়ে রাকিবুল হাসান চারটি, ৭ ওভারে ১৩ রান দিয়ে শরীফুল দুইটি ও ৮ ওভারে ২৬ রান দিয়ে সাকিব নেন দুইটি উইকেট।

  • সর্বশেষ
  • পঠিত