ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৭:১৪

প্রিন্ট

বিসিবির সঙ্গে পিসিবির 'গোপন চুক্তি' ফাঁস করলেন শোয়েব!

বিসিবির সঙ্গে পিসিবির 'গোপন চুক্তি' ফাঁস করলেন শোয়েব!
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের মাটিতে এশিয়া কাপ আয়োজনের বিনিময়ে পাকিস্তান সফরে যাবে টাইগাররা। এমন গোপন চুক্তিতে নাকি সফরের সমঝোতা হয়েছে। হঠাৎ করে এমনটাই দাবী করলেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। যদিও, গণমাধ্যমে বিসিবি স্পষ্ট জানিয়েছে, এশিয়া কাপের সঙ্গে পাকিস্তান সফরের কোনো সম্পর্ক নেই। এফটিপি অনুযায়ী এশিয়া কাপ পাকিস্তানে আয়োজনের কথা রয়েছে।

একবার দুইবার নয়, চার মাসের ব্যবধানে তিন তিনবার পাকিস্তান সফর করবে বাংলাদেশে। শুধু মাত্র টি-২০ খেলার ব্যাপারে অনড় অবস্থানের পর অনেক নাটকীয়ভাবে আসে এমন সিদ্ধান্ত। বিশ্লেষকরা বলছেন, এই সমঝোতা বিসিবি'র ক্রিকেটীয় কূটনৈতিক ব্যর্থতা। যদিও সেটা স্বীকার করতে নারাজ বোর্ড প্রধান।

স্বাভাবিকভাবে এমন গুঞ্জন ভেসে বেড়াচ্ছে। পাকিস্তান সফরের বিনিময়ে নিশ্চয়ই কোনো একটা ফায়দা নিয়েছে বাংলাদেশ। যেহেতু সেপ্টেম্বরের এশিয়া কাপ, খেলতে পাকিস্তান যাবে না ভারত। সেহেতু টুর্নামেন্টটা হতে পারে অন্য কোনো দেশে। বাংলাদেশ এশিয়া কাপ আয়োজন করতে চায়। সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারের জোরালো দাবি, গোপন সমঝোতার হয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে। আর তার বিনিময়ে পুর্ণাঙ্গ সফর করবে বাংলাদেশ।

শোয়েব আখতার বলেন, বাংলাদেশ যেটা চেয়েছে তারা সেটা পেয়েছে। এশিয়া কাপ পাকিস্তানের পরিবর্তে বাংলাদেশেই হবে। তবে পিসিবির এহসান মানি এবং ওয়াসিম খানকে ধন্যবাদ দিতে হবে, কারণ তারা দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর সর্বোচ্চ চেষ্টা করছে। শোয়েব আখতারের মতো সরাসরি দাবি না করলেও, বাংলাদেশের গণমাধ্যমও এমন প্রশ্ন তুলেছে। অবশ্য জবাবে, বিসিবি বলছে, পাকিস্তান সফরের সঙ্গে এশিয়া কাপের কোনো সম্পর্ক নেই। যেহেতু ভারত, পাকিস্তানে যাবে না, এমনিতেই এশিয়া কাপ আয়োজনের একটা সুযোগ আসতে পারে। সেক্ষেত্রে পাকিস্তানের পক্ষ থেকে যে, সমর্থন পাওয়া যাবে সেটা অবশ্য স্বীকার করছে বোর্ড।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত