ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৭

প্রিন্ট

স্মিথের কাছে রাজত্ব হারালেন কোহলি

স্মিথের কাছে রাজত্ব হারালেন কোহলি

জার্নাল ডেস্ক

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে সরিয়ে আবারও টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভেন স্মিথ।

৯১১ পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। দুইয়ে থাকা কোহলির রেটিং পয়েন্ট ৯০৬। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে মাত্র ২১ রান করেন কোহলি। যার ফলে এই অবনমন।

গত বছরের ডিসেম্বরে স্মিথকে সরিয়ে শীর্ষে উঠেছিলেন ভারত দলপতি। ৩ মাস পর আবারও দুইয়ে নেমে গেলেন তিনি। এদিকে র‌্যাংকিংয়ের সেরা ১০ এ জায়গা করে নিয়েছেন ভারতের ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। ৭২৭ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছেন তিনি। আরও দুই ভারতীয় চেতেশ্বর পুজারা এবং আজিঙ্কা রাহানেও আছে এই তালিকায়। তাদের অবস্থান অষ্টম এবং নবম।

বোলারদের র‌্যাংকিংয়ে সেরা ১০ এর মধ্যে নেই জাসপ্রিত বুমরাহ। নিউজিল্যান্ডের বিপক্ষে আশানুরূপ পারফর্ম করতে না পারায় র‌্যাংকিংয়ে উন্নতি হয়নি তার। বোলারদের র‌্যাংকিংয়ে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে নয় নম্বরে আছেন রবিচন্দ্রন অশ্বিন। ৯০৪ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সের। ৮৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে নিল ওয়েগনার এবং তিনে আছেন জেসন হোল্ডার ৮৩০ পয়েন্ট নিয়ে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত