ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

জরিমানা দিয়ে নিষেধাজ্ঞা উঠালো ম্যানসিটি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ১৬:৫৭

জরিমানা দিয়ে নিষেধাজ্ঞা উঠালো ম্যানসিটি

উঠে গেছে নির্বাসন, মাঠে ফিরছে ম্যানসিটি। আর্থিক অস্বচ্ছতার দায়ে ম্যানচেস্টার সিটিকে আগামী ২ বছরের জন্য ইউরোপীয়ান ক্লাব ফুটবল থেকে নির্বাসিত করেছিলো উয়েফা। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে খেলার আন্তর্জাতিক আদালত কোর্ট অফ অরবিট্রেশন ফর স্পোর্টস বা সংক্ষেপে সিএএস-এর দ্বারস্থ হয়েছিলো ম্যানসিটি। অবশেষে মিলেছে মুক্তি, উয়েফার বিরুদ্ধে আইনি লড়াইয়ে জয় পেয়েছে তারা। এতে করে ক্লাবের উপর থেকে উঠে গেল নির্বাসনের শাস্তি।

গত ১৪ ফেব্রুয়ারি উয়েফা ম্যানসিটিকে ২ বছরের জন্য ইউরোপীয়ান টুর্নামেন্ট থেকে নির্বাসিত করার পাশাপাশি বড় অঙ্কের জরিমানাও করেছিলো। সিএএস-এর রায়ে নির্বাসন উঠে গেলেও জরিমানা দিতে হবে প্রিমিয়ার লিগ জায়েন্টদের। যদিও সেটাও কমিয়ে দেওয়া হয়েছে অনেকটাই।

উয়েফা ম্যানসিটির কাছ থেকে জরিমানা ধার্য করেছিল ৩০ মিলিয়ন ইউরো। সিএএস সেটা কমিয়ে ১০ মিলিয়ন ইউরো করে। জরিমানার অর্থ সরকারিভাবে রায় ঘোষণার ১৩ জুলাই জমা দেয় ক্লাবটি।

সিএএস তাদের রায়ে সিটিকে আর্থিক অস্বচ্ছতার অভিযোগ থেকে মুক্তি দিলেও উয়েফার সঙ্গে অসহযোগিতার দায় থেকে নিষ্কৃতি দেয়নি। সেকারণেই জরিমানা গুনতে হবে তাদের। তবে সমর্থকদের জন্য স্বস্তির খবর এই যে, আদালতের রায়ে গার্দিওলাদের আর চ্যাম্পিয়ন্স লিগ খেলা আটকাবে না।

  • সর্বশেষ
  • পঠিত