ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আইসোলেশনে বর্ণবাদের শিকার আর্চার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ জুলাই ২০২০, ১৮:২০

আইসোলেশনে বর্ণবাদের শিকার আর্চার

বায়োসিকিউরিটি প্রোটোকল ভেঙে দল থেকে বাদ পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন জোফরা আর্চার। ২৫ বছর বয়সী এই ডানহাতি পেসার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে জাতিগত বৈষম্যের শিকার হওয়ার বিস্তারিত জানিয়েছেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান করেছেন।

করোনার প্রটোকল ভেঙে পরিবারের সাথে দেখা করায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর তিন ঘণ্টা আগে আর্চারকে দল থেকে বাদ দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পরিবারের সাথে দেখা করায় হোটেলে পাঁচ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে চলে যান আর্চার। কোয়ারেন্টাইনে চারদিন থাকার পর ম্যানচেস্টার টেস্টের চতুর্থ দিন সকালে বাউন্ডারি লাইনের সামনে জগিং করেন আর্চার। এরই মাঝে দলের সাথে অনুশীলন শুরু করেছেন তিনি। দলের সাথে যোগ দেওয়ার আগে করোনা পরীক্ষা করিয়েছেন তিনি। যেখানে দুই বারের পরীক্ষার ফলাফলই নেগেটিভ আসে।

ডেইলি মেইলের এক রিপোর্টে আর্চার জানিয়েছেন, এই কয়েকদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি বর্ণবাদের শিকার হয়েছেন। যা নিয়ে ইতোমধ্যে ইসিবির কাছে অভিযোগ করেছেন তিনি।

ডেইলে মেইলে তিনি লিখেন, ‘ইনস্টাগ্রামে আমি গেল কয়েক দিনে বর্ণবাদী আচরণের শিকার হয়েছি এবং আমি সিদ্ধান্ত নিয়েছি যে, যথেষ্ট সহ্য করেছি, আর নয়। যেহেতু ক্রিস্টাল প্যালেসের ফুটবলার উইলফ্রেড জাহা অনলাইনে এক ১২ বছর বয়সীর কাছে বর্ণবাদের শিকার হয়েছে, তাই আমি একটি সীমারেখা টেনেছি এবং কোনোকিছুকে এই সীমা পার হতে দিব না। আমি ইসিবির কাছে অভিযোগ করেছি এবং এখন তা যথাযথ প্রক্রিয়ার ভেতর দিয়ে যাবে।’

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে আর্চার খেলবেন বলে নিশ্চিত করেছে ইসিবি। ২৪ জুলাই থেকে ম্যানচেস্টারেই শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

  • সর্বশেষ
  • পঠিত