ঢাকা, বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০ English

প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ১৮:৩২

প্রিন্ট

বিশ্বকাপের ছবিতে পাকিস্তানকে আইসিসির উপেক্ষা

বিশ্বকাপের ছবিতে পাকিস্তানকে আইসিসির উপেক্ষা
স্পোর্টস ডেস্ক

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি তাদের ইনস্টাগ্রামে টি-২০ বিশ্বকাপের একটি ডিজাইন করা ছবি ছেড়েছে। ওই ছবি পাকিস্তান ক্রিকেট ভক্তদের মন খারাপের কারণ হয়েছে। ক্ষোভের সৃষ্টি করেছে তাদের মনে। কারণ আইসিসির টি-২০ বিশ্বকাপের জন্য আপলোড করা ওই ছবিতে সহযোগী দেশের ক্রিকেটারদের প্রতিনিধিত্ব আছে। কিন্তু আইসিসি ‘এড়িয়ে গেছে’ দীর্ঘদিন টি-২০ র‌্যাংকিং সেরা দল (বর্তমানে চার) পাকিস্তানকে।

গত বুধবার ইন্সটাগ্রামে টি-টোয়েন্টি বিশ্বকাপের ডিজাইন করা ছবিটি আপলোড দেয়, ছবিটিতে বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড, আফগানিস্তান ও জিম্বাবুয়ের ক্রিকেটারের ছবি জায়গা পেয়েছে। সহযোগী দেশ হিসেবে ছবিটিতে প্রতিনিধিত্ব আছে নেদারল্যান্ডস, নেপাল, সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটারের ছবিও।

কিন্তু নেই পাকিস্তানের প্রতিনিধিত্ব, নতুন ডিজাইন করা ছবিটিতে জায়গা হয়নি পাকিস্তানের কোন ক্রিকেটারের। দলটি বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে চারে থাকলেও কিছুদিন আগেও ১ নাম্বারে ছিলো, কিন্তু সেই দলকেই মনে রাখেনি আইসিসি। ছবিটি প্রকাশের পর থেকেই পাকিস্তানে চলছে বিস্তর সমালোচনা, ক্ষোভ ঝড়েছে পাকিস্তানি সমর্থকদের কণ্ঠে।

পাকিস্তানিরা মনে করছে তাদের ক্রিকেটারদের ছবিতে না রাখায় সেটি অসম্পূর্ণ থেকে গেছে, এমন কি টি-টোয়েন্টিতে বর্তমানে ১ নাম্বার ব্যাটসম্যান হওয়া সত্বেও বাবর আজমে না দেখে আইসিসিকে ধিক্কার পর্যন্ত জানিয়েছেন কেউ কেউ। আবার অনেকে পক্ষপাতিত্বের অভিযোগও এনে বলেছেন, পাকিস্তানকে পছন্দ করে না আইসিসি; যার প্রভাব পড়েছে ছবিটিতে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত