ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৭

প্রিন্ট

‘সালাউদ্দিন হটাও’ আন্দোলনে রাজপথে ফুটবল ভক্তরা

‘সালাউদ্দিন হটাও’ আন্দোলনে রাজপথে ফুটবল ভক্তরা
স্পোর্টস ডেস্ক

গত ক’দিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোরাঘুরি করছে #Salauhddin_ Out #Safe_Football হ্যাশট্যাগ দু’টি। বাফুফের অফিশিয়াল পেইজে নির্বাচন নিয়ে একেকটি পোস্টে কমেন্টস পড়ছে হাজার হাজার। শেয়ারও হচ্ছে শত শত। যার বেশিরভাগই সালাউদ্দিনের বিরুদ্ধে। সালাউদ্দিনের সমালোচনা যেমন হচ্ছে, পাশাপাশি হচ্ছে গালমন্দও। তাই বাফুফে অনেককেই ব্লক করেছে ওই পেজ থেকে। বাফুফের এমন আচরণে ক্ষিপ্ত হয়েই সারা দেশে ছড়িয়ে থাকা বেশ ক’টি ফুটবল সমর্থকদের গ্রুপ একযোগে আন্দোলনে নেমেছে।

গতকাল সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে ‌‘প্রজন্ম, ফুটবল যাদের চেতনায় ও অস্তিত্বে’ শীর্ষক সংগঠন। সেই আন্দোলনে যোগ দিয়েছেন সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদ ও ব্যারিস্টার সাইদুল হক সুমন। সারাদেশেই আন্দোলনের হাওয়া বইছে। ফুটবলের ডাকে দেশব্যাপী প্রতিবাদ করতে রাজপথে নেমে পড়ছেন ভক্তরা।

ইতোমধ্যে চাঁদপুরের হাজীগঞ্জ ও নেত্রকোনায় মানববন্ধন করেছেন ফুটবল ভক্তরা। আজ সালাউদ্দীন ও তার প্যানেল বয়কটের সমর্থনে এবং তার প্যানেলকে ফুটবল ফেডারেশনের সকল দায়িত্ব থেকে ছুড়ে ফেলার দাবিতে চাঁদপুর জেলার, হাজীগঞ্জ উপজেলা কিউসি টাওয়ার সংলগ্ন মানববন্ধন ও প্রতিবাদ অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন: বাফুফে নির্বাচন থেকে সরে গেলেন বাদল রায়

আরো পড়ুন: বাফুফের নির্বাচনে লড়বেন যারা

আরো পড়ুন: ‘বয়কট সালাউদ্দিন’ দাবিতে ফুটবলপ্রেমীরা

এদিকে নেত্রকোনায় প্ল্যাকার্ড হাতে রাজপথে দাঁড়িয়ে গেছে তরুণ সমর্থকরা। একে একে এই আন্দোলন ছড়িয়ে পড়ছে দেশজুড়ে। ‘বয়কট-আউট সালাউদ্দিন’ হ্যাশট্যাগ আন্দোলন যে গ্রুপ থেকে ছড়িয়েছে সেখান থেকেই সারাদেশে আন্দোলন ছড়িয়ে দেয়ার ডাক দেয়া হয়েছে। তাতে সাড়া দিচ্ছেন দেশের প্রান্তিক পর্যায়েরও ফুটবলপ্রেমীরা।

আরো পড়ুন: এবার শেষ হচ্ছে সালাহউদ্দিনের আধিপত্য?

এই মানববন্ধন ও প্রতিবাদ সভার মাধ্যমে বাফুফে বর্তমান সভাপতি কাজী মোঃ সালাউদ্দিনের নেতৃত্বের প্রতি অনাস্থা প্রকাশ, গত একযুগে তার আমলে দেশের ফুটবল তলানিতে যাওয়ার নানা চিত্র,আর্থিক অনিয়মও ব্যর্থতার বিস্তারিত বিবরণ প্রকাশ, বাফুফের আসন্ন নির্বাচনে তাকে ভোট না দেয়ার জন্য ১৩৯ কাউন্সিলরদের প্রতি আহ্বান জানানো হয়। তাদের পরবর্তী কর্মসূচীর তারিখ আগামী ১৮ সেপ্টেম্বর।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত