ঢাকা, শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২১ মিনিট আগে English

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ১৯:৫৮

প্রিন্ট

বাফুফে নির্বাচন

নির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন মানিক

নির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন মানিক

স্পোর্টস ডেস্ক

শেষ হল বাফুফের আলোচিত নির্বাচন। হোটেল সোনারগাঁওয়ে দুপুর দুইটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলেছে এই নির্বাচন। ভোট গণনা শেষে টানা চতুর্থবারের মত বাফুফের সভাপতি নির্বাচিত হলেন কাজী সালাউদ্দিন। সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হলেন সালাম মুর্শেদী। কাজী সালাউদ্দিনের মতো তিনিও টানা চতুর্থবারের মতো সিনিয়র সহ-সভাপতি হলেন।

কিন্তু ফলাফলের পর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি প্রার্থী শফিকুল ইসলাম মানিক ভোট গণনার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

তিনি দাবি করলেন, ভোট গণনার সময় নিজেই উপস্থিত থাকতে চেয়েছিলেন। কিন্তু তাকে গণনার রুম থেকে তাকে জোরপূর্বক বের করে দেওয়া হয়েছে।

অভিযোগ তুলে মানিক বলেন, 'আমার কোনো এজেন্ট নেই। ভোট গণনার রুমে আমি নিজেই থাকতে চেয়েছিলাম কিন্তু আমাকে থাকতে দেয়া হয়নি অথচ সেখানে উপস্থিত ছিলেন আরেক সভাপতি প্রার্থী কাজী সালাহ্‌উদ্দিন।'

মানিক আরো বলেন, 'আচরণবিধিতে আছে ভোটগ্রহণ এবং ভোট গণনার আগ মুহূর্ত পর্যন্ত কোনো প্রার্থী ওই রুমে থাকতে পারবে না। কিন্তু ভোট গণনার সময় কোন প্রার্থী উপস্থিত থাকতে পারবেন কিনা সেই বিষয়ে নির্দিষ্ট কোনো নির্দেশনা নেই। যেহেতু আমার কোনো এজেন্ট নেই আমি স্বতন্ত্র প্রার্থী এজন্য আমি সেখানে থাকতে পারি যেমনটা অন্যান্য অনেক প্রার্থী আছে কিন্তু আমাকে থাকতে দেওয়া হয়নি। বাফুফের বেতনভুক্ত কর্মচারীরা আমাকে বের করে দিয়েছে।'

নির্বাচন প্রক্রিয়া শেষে লিখিতভাবে নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ করবেন বলে জানিয়েছেন মানিক। এবারের নির্বাচনে মানিক পেয়েছেন মাত্র ১ ভোট। অপরদিকে চতুর্থবারের মতো সভাপতি পদে নির্বাচিত হওয়া সালাহ্‌উদ্দিন পেয়েছেন ৯৪ ভোট। দ্বিতীয় অবস্থানে থাকা বাদল রায়ের বাক্সে পড়েছে মাত্র ৪০ ভোট।

সুর পাল্টে ভোটের মাঠে বাদল রায়

কে হবেন বাফুফের উত্তরসূরি?

ভোটকেন্দ্রের বাইরে সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী মানিক

ভোটকেন্দ্রের বাইরে সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী মানিক

অস্বস্তিতে সালাউদ্দিন-মুর্শেদী প্যানেল

ফের বাফুফের নেতৃত্বে সালাউদ্দিন

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত