ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ভোটকেন্দ্রের বাইরে সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী মানিক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ১৬:৩২

ভোটকেন্দ্রের বাইরে সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী মানিক

সকালে এজিএম শেষে দুপুর ২টা থেকে শুরু হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চার বছর মেয়াদি কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ। ভোট চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। ২১ পদকে কেন্দ্র করে ৪৭জন প্রার্থী অংশ নিচ্ছেন এই নির্বাচনে।

নির্বাচনে অংশ নিচ্ছে দুটি প্যানেল। একটি, বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। অন্যটি শেখ মোহাম্মদ আসলামের নেতৃত্বে সমন্বয় পরিষদ। এ ছাড়া আছে একাধিক স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনে ২১ পদের বিপরীতে প্রার্থী ৪৭ জন।

বাফুফে নির্বাচন কেন্দ্র করে প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেল এখন উৎসবমুখর। বাফুফের ডেলিগেট, প্রার্থী ও ভোটারদের সঙ্গে উৎসুক মানুষ মিলে পাঁচতারকা হোটেলটি ফুটবল সংগঠকদের পদচারনায় মুখরিত। নির্বাচন কমিশন, নির্বাচন সংশ্লিষ্ট কর্তাব্যক্তি ও ভোটাররা অবস্থান করছেন প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে। আর বাইরে আছে শতশত উৎসুক মানুষ।

ভোটকেন্দ্রের বাইরে ‘হঠাও সালাউদ্দিন’ মানববন্ধন

এর মধ্যেই সভাপতি প্রার্থী হয়েও ভোটকেন্দ্রের ভিতরে যেতে পারছেন না কাজী সালাউদ্দিনের অন্যতম প্রতিদ্বন্দ্বী শফিকুল ইসলাম মানিক। ভোটকেন্দ্রের বাইরে থেকেই তিনি কাউন্সিলর পেলে ভোট চাইছেন। কারণ যেসব প্রার্থী ভোটার নন, নির্বাহী কমিটির সদস্যও নন তাদের ভেতরে যাওয়ারও অনুমতি নেই। তাই সভাপতি প্রার্থী হয়েও ভিতরে যেতে পারেননি মানিক।

অস্বস্তিতে সালাউদ্দিন-মুর্শেদী প্যানেল

বাফুফের এ নির্বাচনে ৪৭ জন প্রার্থী। ভোটার ১৩৯ জন। তবে এজিএম ও নির্বাচনে ১৩৭ জন কাউন্সিলর উপস্থিত ছিলেন। একজন কাউন্সিলর দেশের বাইরে, আরেকজন কাউন্সিলর কারাগারে থাকায় তারা উপস্থিত হতে পারেননি।

সুর পাল্টে ভোটের মাঠে বাদল রায়

সভাপতি পদে তিনজন প্রার্থী হলেও দ্বিমুখী লড়াই হচ্ছে সিনিয়র সহ-সভাপতি পদে। সাবেক দুই তারকা ফুটবলার আবদুস সালাম মুর্শেদী ও শেখ মোহাম্মদ আসলাম বাফুফের দ্বিতীয় শীর্ষ চেয়ারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কে হবেন বাফুফের উত্তরসূরি?

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত