ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

ফুটবলকে বিদায় বললেন জাবালেতা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১৯:৪১

ফুটবলকে বিদায় বললেন জাবালেতা

১৮ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন পাবলো জাবালেতা। ৩৫ বছর বয়সে এসে অবসরের ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনা ও ম্যানচেস্টার সিটির এই সাবেক রাইট-ব্যাক। ২০১৬ সালের পর আর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামা হয়নি পাবলো জাবালেতার। এক টুইট বার্তায় শুক্রবার নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেন সাবেক ম্যানচেস্টার সিটি তারকা। ২০০২ সালে সান লরেঞ্জোর হয়ে পেশাদারি ক্যারিয়ার শুরু করেন জাবালেতা। পরে ২০০৫ সালে যোগ দেন এস্পানিওলে। স্প্যানিশ ক্লাবটির হয়ে তিনি খেলেছেন ৩ বছর। প্রথম মৌসুমে জিতেছেন কোপা দেল রে।.

জাবালেতা ম্যানচেস্টার সিটিতে যোগ দেন ২০০৮ সালে এবং সিটিজেনদের রক্ষণভাগের মূল পিলার হিসেবে নিজেকে তৈরি করেন। ইংলিশ ক্লাবটির হয়ে ৩০০ ম্যাচ খেলেছেন তিনি। জিতেছেন দু’টি প্রিমিয়ার লিগ, এফএ কাপ, দু’টি লিগ কাপ এবং কম্যুনিটি শিল্ড। এরপর অবসর ঘোষণার তিন বছর আগে নতুন ঠিকানা হিসেবে বেছে নেন ওয়েস্ট হামকে।

আর্জেন্টিনার জাতীয় দলে অভিষেক হওয়ার আগে ২০০৫ সালে তিনি দেশটির হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জেতেন। নীল-সাদা জার্সিতে ২০০৮ সালে জেতেন অলিম্পিক গোল্ড। ২০১৪ সালে লা আলবিসেলেস্তেদের বিশ্বকাপ ফাইনালে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে আনসাং হিরো ছিলেন জাবালেতা। দেশের হয়ে ৫৮ ম্যাচ খেলেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত