ঢাকা, সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২০ মিনিট আগে English

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৬:৪১

প্রিন্ট

চার খেলোয়াড়ের চুক্তির মেয়াদ বাড়ালো বার্সা

চার খেলোয়াড়ের চুক্তির মেয়াদ বাড়ালো বার্সা
স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ জায়েন্ট বার্সেলোনার অন্যতম ব্যস্ত রাত ছিল মঙ্গলবার। একই দিনে চ্যাম্পিয়ন্স লিগে ফেরেন্সভারোসকে ৫-১ গোলে বিধ্বস্ত করার পর ক্লাবের জন্য এলো সুখবর। ম্যাচ শেষের এক ঘন্টার মধ্যেই পুরনো চার খেলোয়াড়ের সঙ্গে একই দিনে চুক্তি বাড়ালো কাতালান ক্লাবটি।

গোলকিপার মার্ক-অ্যান্ড্রে টের স্টেগেনের সাথে চুক্তি নবায়নের খবর শোনা যাচ্ছিল কয়েকদিন ধরেই। এই জার্মান তারকার সঙ্গে চুক্তি বাড়ানো হয়েছে দুই সেন্টার ব্যাক জেরার্ড পিকে ও ক্লেমেন্ত লংলের সাথেও। অন্যদিকে চুক্তির মেদায় বাড়ানো অন্য খেলোয়াড় হলেন মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং। বার্সার সঙ্গে পিকের সম্পর্ক বেশ পুরনো। বার্সার হয়ে এবার ১৩তম মৌসুমে পা দিয়েছেন তিনি। তার চুক্তির মেয়াদ বেড়েছে ২০২৪ সালের জুন পর্যন্ত। তার রিলিজ ক্লজ নির্ধারণ করা হয়েছে ৫০ কোটি ইউরো। তবে ২০২১-২২ মৌসুমে নির্দিষ্ট কিছু ম্যাচ খেলার ভিত্তিতেই মেয়াদ বাড়ানো হয়েছে এই স্প্যানিশ ডিফেন্ডারের। চুক্তির সময় শেষে তার বয়স গিয়ে দাঁড়াবে ৩৭ এ।

অন্যদিকে ২০১৪ সালে বিরুশিয়া থেকে ন্যু ক্যাম্পে আসেন জার্মান গোলকিপার টের স্টেগেন। ২০২২ সাল পর্যন্ত ছিল তার আগের চুক্তির মেয়াদ। তবে নতুন চুক্তিতে বার্সাতে থাকছেন ২০২৫ সাল অব্দি। তার রিলিজ ক্লজ নির্ধারণ করা হয়েছে ৫০ কোটি ইউরো।

লংলে ও ডি ইয়াংয়ের সাথে চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে ২০২৬ সাল পর্যন্ত। ২০১৮ সালে সেভিয়া থেকে বার্সায় যোগ আসেন লংলে। বার্সার হয়ে নিয়মিত খেলেও যাচ্ছেন তিনি। এ পর্যন্ত বার্সার জার্সি পরে খেলেছেন ৮৯টি ম্যাচ। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৩০ কোটি ইউরো।

তবে ২০১৯ সালে আয়াক্স থেকে বার্সায় আসা ডি ইয়াং তেমন প্রত্যাশা পূরণ করতে পারেননি। বয়স মাত্র ২৩ হওয়ায় শীর্ষ সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে তার উপর ভরসা রাখতে চায় বার্সা। নতুন চুক্তিতে তার রিলিজ ক্লজ ৪০ কোটি ইউরো।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত