ঢাকা, সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৭:১৭

প্রিন্ট

ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য জিদানের

ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য জিদানের
স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে ইউক্রেনের ক্লাব শাখতারের বিপক্ষে অন্য এক রিয়াল মাদ্রিদকে দেখতে পেলো ফুটবলপ্রেমীরা। ঘরের মাঠে টানা দ্বিতীয় হার চিন্তায় ফেলে দিয়েছে ফরাসি কোচ জিনেদিন জিদানকে।

এই ম্যাচে অধিনায়ক সার্জিও রামোসকে ছাড়া চেনা ছন্দে ছিল না রিয়াল মাদ্রিদ। আক্রমণ-রক্ষণ সব বিভাগেই ছিল ব্যর্থতায় পরিপূর্ণ । ৩-২ ব্যবধানে হেরে গেছে স্পেনের অন্যতম সফল দলটি। এমন ব্যর্থতায় চিন্তায় পড়ে গেলেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তবে ব্যর্থতা কাটিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে এই ফরাসি কোচ।

আগামী ২৪ অক্টোবর মৌসুমের প্রথম ম্যাচে এল ক্ল্যাসিকোতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে মোটেই ছন্দে নেই রিয়াল। কদিন আগে ঘরের মাঠে কাদিসের বিপক্ষে হেরেছিল দলটি। এবার হারল ইউক্রেনের ক্লাব শাখতারের কাছে। টানা পরাজয়ের বৃত্তে আটকে থাকা রিয়ালকে পথ দেখাতে চান জিদান।

বুধবার হারের ঘণ্টাখানেক পর সংবাদমাধ্যমের সামনে হাজির হন জিদান। সাংবাদিকদের সামনে ব্যর্থতার জন্য আত্মবিশ্বাসের ঘাটতিকে দায়ী করেন রিয়াল কোচ, ‘ম্যাচটিতে আমাদের সবকিছুতেই ঘাটতি ছিল। তবে সবচেয়ে বাজে ব্যাপার হলো আত্মবিশ্বাসের ঘাটতি। প্রথমার্ধে তিন গোল হজমের পর ভাষা খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাদের প্রথম গোলে আমরা একটা ভুল করেছিলাম, এরপর ম্যাচটা আমাদের জন্য খুব কঠিন হয়ে পড়েছিল।’

তবে লা লিগায় বার্সার বিপক্ষে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ফরাসি কোচ বলেন, ‘শনিবার আমরা ঘুরে দাঁড়াব এবং এ জন্য প্রস্তুতি নিতে যাচ্ছি, এই ছাড়া কিছু বলার নেই। আমাদের জন্য এই রাতটা নেতিবাচক, তবে আমাদের সবকিছুতে পরিবর্তন আনতে হবে।

বাংলাদেশ জার্নাল/এনআর/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত