ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ক্রিকেটকে বিদায় জানালেন চিগুম্বুরা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ নভেম্বর ২০২০, ১৮:২৭

ক্রিকেটকে বিদায় জানালেন চিগুম্বুরা

পাকিস্তান সফর শেষেই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেবেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যাল্টন চিগুম্বুরা। দীর্ঘদিন ধরেই জাতীয় দলে উপেক্ষিত এই তারকা অলরাউন্ডার। ২০১৪ সালের নভেম্বরে জাতীয় দলের হয়ে সবশেষ টেস্ট ম্যাচে অংশ নিয়েছেন চিগুম্বুরা। ২০১৮ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে ওয়ানডে ম্যাচ খেলে গেছেন।

বর্তমানে রাওয়াপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি সিরিজ খেলছেন এই ৩৪ বছর বয়সী অলরাউন্ডার। দু’দলের সীমিত ওভারের প্রথম ম্যাচটি শুরু হয়েছে শনিবার থেকে।

২০১৪ সালের আগস্ট থেকে ২০১৬ সালের জানুয়ারি পযর্ন্ত দেশটির সীমিতি ওভারের অধিনায়ক ছিলেন এই অভিজ্ঞ ক্রিকেটার। বারবার চোটে পড়া এবং দলে নতুনদের সুযোগ করে দিতে ক্যারিয়ারের ইতি টানার এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

২০০৪ সালের ২০ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে হারারাতে ওয়ানডে ম্যাচ দিয়ে মাত্র ১৮ বছর বয়সে চিগুম্বুরার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয়। দেশের হয়ে ১৪টি টেস্ট, ২১৩টি ওয়ানডে আর ৫৪টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন অ্যাল্টন চিগুম্বুরা। ব্যাট হাতে দুই সেঞ্চুরি আর ২৬টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেছেন ৫ হাজার ৭৬১ রান। আর পেস বোলিংয়ে শিকার করেছেন ১৩৮ উইকেট।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত