ঢাকা, শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ০০:৪৬

প্রিন্ট

ম্যারাডোনার মৃত্যুতে রোনালদোর শোক প্রকাশ

ম্যারাডোনার মৃত্যুতে রোনালদোর শোক প্রকাশ

স্পোর্টস ডেস্ক

ম্যারাডোনার মৃত্যুতে শোক প্রকাশ করলেন এই সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। সোশ্যাল মিডিয়ায় আর্জেন্তাইন কিংবদন্তিকে নিজের বন্ধু, চিরন্তন প্রতিভা এবং অতুলনীয় জাদুগর হিসেবে বর্ণনা করেন জুভেন্টাসের পর্তুগীজ তারকা।

নিজ টুইটার হ্যান্ডেলে রোনালদো লিখেন, ‘আজ আমি বিদায় জানাচ্ছি এক বন্ধুকে এবং সারা বিশ্ব বিদায় জানাচ্ছে এক চিরন্তন প্রতিভাকে। সর্বকালের সেরাদের অন্যতম একজন। একজন অতুলনীয় জাদুগর। খুব তাড়াতাড়ি চলে গেলেন। তবে রেখে গেলেন নিজস্ব ঘরানা এবং সীমাহীন শূন্যস্থান, যা পূরণ করা সম্ভব নয়। চিরশান্তিতে থেকো ওস্তাদ। তোমাকে কখনই ভোলা যাবে না।’

ডিয়েগো আর্মান্দো ম্যারাডোনার জন্ম ৩০ অক্টোবর ১৯৬০ সালে। একজন আর্জেন্টিনীয় ফুটবল কোচ সেইসাথে একজন ম্যানেজার এবং প্রাক্তন খেলোয়াড়। অনেক বিশেষজ্ঞ, ফুটবল সমালোচক, প্রাক্তন ও বর্তমান খেলোয়াড় এবং ফুটবল সমর্থক তাকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে গণ্য করেন। তিনি ফিফার বিংশ শতাব্দীর সেরা খেলোয়াড়ে পেলের সাথে যৌথভাবে ছিলেন।

ম্যারাডোনাই একমাত্র খেলোয়াড় যিনি দুইবার স্থানান্তর ফি এর ক্ষেত্রে বিশ্বরেকর্ড গড়েছেন। প্রথমবার বার্সেলোনায় স্থানান্তরের সময় ৫ মিলিয়ন ইউরো এবং দ্বিতীয়বার নাপোলিতে স্থানান্তরের সময় ৬.৯ মিলিয়ন ইউরো। নিজের পেশাদার ক্যারিয়ারে ম্যারাডোনা আর্জেন্টিনোস জুনিয়র্স, বোকা জুনিয়র্স, বার্সেলোনা, নাপোলি, সেভিয়া এবং নিওয়েলস ওল্ড বয়েজের হয়ে খেলেছেন। ক্লাব পর্যায়ে তিনি তার নাপোলিতে কাটানো সময়ের জন্য বিখ্যাত, যেখানে তিনি অসংখ্য সম্মাননা জিতেন। আন্তর্জাতিক পর্যায়ে আর্জেন্টিনার হয়ে তিনি ৯১ খেলায় ৩৪ গোল করেন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত