ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২০, ১৭:৪৮

প্রিন্ট

খুলনাকেও উড়িয়ে দিল চট্টগ্রাম

খুলনাকেও উড়িয়ে দিল চট্টগ্রাম
গাজী গ্রুপ চট্টগ্রাম টিম

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় পেয়েছে চট্টগ্রাম। সাকিবের জেমকন খুলনাকে ৯ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম। এতে টানা দ্বিতীয় জয় তুলে নেয় মিঠুনের দল। অন্যদিকে টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেলেন মাহমুদউল্লাহরা।

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মোস্তাফিজের বোলিং তোপে মাত্র ৮৬ রানে অলআউট হয় খুলনা। জবাবে ব্যাট করতে নেমে লিটন দাসের অর্ধশতকে ভর করে সৌম্য সরকারের উইকেট হারিয়ে ৩৮ বল হাতে রেখেই সহজেই জয় তুলে নেয় চট্টগ্রাম।

৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে চট্টগ্রামের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার ভালো সূচনা এনে দেন। উদ্বোধনী জুটিতে ৭৩ রান আসে। সৌম্য ২৬ রান করে আউট হন। এরপর ৪২ বলে অর্ধশতক তুলে নেন লিটন। ১৩.৪ ওভারে ৮৭ রান করে জয়ের আনুষ্ঠানিকতা সাড়েন লিটন ও মুমিনুল হক। খুলনার একমাত্র উইকেটটি পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। আর অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে বিধ্বংসী বোলিং শুরু করেন জাতীয় দলের সেরা বোলার মোস্তাফিজ। তিনি ছাড়াও নাহিদুল ইসলাম ও তাইজুল ইসলাম তাদের ঘূর্ণিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দিশেহারা করেন। খুলনার হয়ে সর্বোচ্চ ২১ রান করেন ইমরুল কায়েস। ২৬ বলে তিনি তিনটি চার হাঁকান।

এদিন ওপেন করতে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে মাত্র ৩ রান করেই নাহিদুলের বলে বিদায় নেন। কিন্তু এই তিন রান করেই টি-টোয়েন্টিতে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে তামিম ইকবাল এই রেকর্ড গড়েছিলেন। খুলনার হয়ে এছাড়া আরিফুল হক ১৫, জহুরুল ইসলাম ১৪ ও শামীম হোসেন ১১ রান করেন। তবে বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

মোস্তাফিজ ৩.৫ ওভারে মাত্র ৫ রানে ৪টি উইকেট দখল করেন। এছাড়া নাহিদুল ও তাইজুল দুটি করে উইকেট পান।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত