ঢাকা, রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭ আপডেট : ৪ ঘন্টা আগে English

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ১১:২৭

প্রিন্ট

কাভানির বাজিমাত, ইউনাইটেডের জয়

কাভানির বাজিমাত, ইউনাইটেডের জয়
গোল উদযাপনে কাভানি

স্পোর্টস ডেস্ক

কাভানি ৩৩ পেরিয়েছেন গত ফেব্রুয়ারিতে। অনেকটা বয়সের জন্যই পিএসজির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হয়েও ক্লাবে ঠাই হয়নি তার। তার সঙ্গে পিএসজি নতুন চুক্তি না করায় চলে যেতে হয় ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে। তবে এই উরুগুয়ান স্ট্রাইকার এই বয়সেও যে দুর্দান্ত খলতে পারেন তারই প্রমাণ দিলেন সাউদাস্পটনের বিপক্ষের ম্যাচে। তার একার নৈপুণ্যে ২-০ গোলে পিছিয়ে থেকেও ম্যাচ জিতেছে ম্যানইউ।

এদিকে প্রিমিয়ার লিগ ইতিহাসে একমাত্র দল হিসেবে টানা চার অ্যাওয়ে ম্যাচে পিছিয়ে পরেও জয় পাওয়ার অনন্য রেকর্ড গড়েছে ওলে গুনার গুলসারের শিষ্যরা। সাউদাস্পটনের মাঠে ম্যানইউ জয় পায় ৩-২ গোলে। লিগের নবম ম্যাচ খেলতে নেমে পঞ্চম জয় পাওয়া ইউনাইটেড পয়েন্ট টেবিলের সাত নম্বরে উঠে এসেছে। ম্যানচেস্টারের ক্লাবটির পয়েন্ট এখন ১৪।

ম্যাচের কারিগর কাভানি নিজেই। ৪৬তম মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে ব্রুনো ফার্নান্দেসকে দিয়ে করিয়ে নিয়েছেন এক গোল, নিজে করেছেন দুই গোল। এদিন ম্যাচের শুরু থেকেই এলোমেলো ফুটবল খেলছিল ম্যানইউ। সেই সুযোগটাই কাজে লাগায় সাউদাস্পটন। ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে যায় তারা। কর্ণার থেকে ক্রসে হেড করে লিড এনে দেন ইয়ান বেডনারেক। ৩২তম মিনিটে গোলরক্ষকের দক্ষতায় গোল হজম থেকে রক্ষ্যা পায় সাউদাস্পটন। তবে পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে দলটি। দুর্দান্ত এক ফ্রি-কিক জালের ঠিকানা খুঁজে নেন মিডফিল্ডার জেমস ওয়ার্ড-প্রাউস।

ম্যাচের ৪৬তম মিনটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন কাভানি। এর ঠিক ১৪ মিনিট পর ফার্নান্দেজকে দিয়ে গোল করান তিনি। মাঠের ডান দিক থেকে কাভানির দারুণ এক পাসে বল জালে জড়ান ফার্নান্দেজ।

ম্যাচের ৬৯ মিনিটে নিজেই বল জালে জড়ান জাভানি। প্রতিপক্ষের ভুলের সুযোগ নিয়ে দলকে সমতায় ফেরান তিনি। তবে কাভানি তার জাদু দেখান যোগ করা অতিরিক্ত সময়ে। নিশ্চিত ড্র হওয়া ম্যাচে তার দ্বিতীয় গোলে জয়ের দেখা পায় ম্যানইউ। ফ্রি-কিক থেকে ডি-বক্সের ভেতর বল পেয়ে যায় কাভানি। দারুণ এক ড্রাইভিং হেডে বল জালে জড়িয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত