ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭ আপডেট : ২৭ মিনিট আগে English

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১৭:২২

প্রিন্ট

পাকিস্তানে করোনা টেস্ট নিয়ে শঙ্কিত নিউজিল্যান্ড

পাকিস্তানে করোনা টেস্ট নিয়ে শঙ্কিত নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে নিউজিল্যান্ড সফরে গেছে পাকিস্তান দল। সফরের আগে খেলোয়াড়, কোচ এবং অন্যান্য স্টাফ মিলিয়ে ৫৪ সদস্যের করোনা টেস্ট করেছে পাকিস্তান। যেখানে শরীরে করোনার লক্ষণ থাকায় ফখর জামানকে দেশে রেখেই নিউজিল্যান্ডগামী বিমানে উঠেছিল পাকিস্তান দল। কিন্তু নিউজিল্যান্ডে পা রাখার পরেই অবস্থার পরিবর্তন ঘটে।

নিউজিল্যান্ড স্বাস্থ্য মন্ত্রণালয় পাকিস্তান দলের আবার করোনা টেস্ট করায়। সেখানে ১০ জনের করোনা পজিটিভ আসে। এত কম সময়ে এতজনের করোনা পজিটিভ হওয়া নিয়ে প্রশ্ন উঠেছে পাকিস্তানের করোনা টেস্টের মান নিয়ে।

নিউজিল্যান্ডে যাওয়ার আগে দলের প্রায় সব ক্রিকেটার ব্যস্ত ছিলেন ঘরোয়া ক্রিকেটে। ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ, কায়েদ-এ-আজম ট্রফি, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ এবং পিএসএলে খেলেছেন ক্রিকেটাররা। এসব টুর্নামেন্টে ক্রিকেটাররা বায়ো বাবলের মধ্যে থাকলেও তা তেমন পালন করা হয়নি। এমনকি কায়েদ-এ- আজম ট্রফিতে বায়ো বাবল লঙ্ঘন করায় স্পিনার রাজা হাসানকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট।

সেখানে দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের মাঝে সিন্ধ প্রদেশের সাত ক্রিকেটারের শরীরে ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা গিয়েছিল। এর মধ্যে ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু তার কোভিড পরীক্ষায় নেগেটিভ আসায় বিষয়টি আর আমলে নেওয়া হয়নি। বেলুচিস্তানের উইকেটরক্ষক বিসমিল্লাহ খান দ্বিতীয় রাউন্ডের ম্যাচে পজিটিভ হন, কিন্তু তিনি পরীক্ষা করান ম্যাচের চতুর্থ দিনে। তার বদলি হিসেবে মাঠে নামা আদনান আকমলও পরে কোভিড পজিটিভ হন। এখন কোয়ারেন্টিনে আছেন তিনি।

যদিও পাকিস্তান ক্রিকেট জানিয়েছে, কোভিড মোকাবেলায় সব ধরণের ব্যবস্থাই আছে। আর করোন টেস্ট পিসিবির নিজেদের ব্যবস্থাপনায় হয় না। বাইরের স্বীকৃত ল্যাবরেটরিজে এই পরীক্ষার ব্যবস্থা করে থাকে বোর্ড।

কিন্তু এত সতর্কতার মাঝে পাকিস্তানে দলে এভাবে করোনার প্রকোপ বাড়লো কেন, সেটির ব্যাখা দিতে পারেনি বোর্ডের কেউ।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত