ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২০, ১৭:৪৪

প্রিন্ট

মৃত্যুর আগে দীর্ঘসময় যন্ত্রণায় ভুগেছেন ম্যারাডোনা

মৃত্যুর আগে দীর্ঘসময় যন্ত্রণায় ভুগেছেন ম্যারাডোনা
ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক

গত মাসে পৃথিবীর মায়া ত্যাগ করে পরলোকে পাড়ি দিয়েছেন ফুটবল কিংবদন্তি ম্যারাডোনার। কিন্তু এখনো ম্যারাডোনার মৃত্যুর রেশ কাটেনি। তার মৃত্যু নিয়ে উঠেছে বিতর্কের ঝড়। মঙ্গলবার প্রকাশ হয়েছে প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনার ময়নাতদন্ত রিপোর্ট। সেখানে বলা হয়েছে, মৃত্যুর সময় তার শরীরে কোনো ধরনের অ্যালকোহল বা মাদকের নমুনা পাওয়া যায়নি।

প্রাথমিক প্রতিবেদনে জানা গিয়েছিল, হৃদরোগে ভুগে ম্যারাডোনা ঘুমের মধ্যে মারা গেছেন। ময়নাতদন্ত প্রতিবেদনে আরও ধরা পড়েছে, ম্যারাডোনার হৃদযন্ত্রের গতি স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ হয়ে গিয়েছিল। তার ফুসফুস, কিডনি ও যকৃৎ পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছিল।

টক্সিকোলোজি রিপোর্টে আরও বলা হয়, তার শরীরে এমন ধরনের ওষুধ পাওয়া গেছে যা তার শারীরিক ও মানসিক চিকিৎসার কাজে ব্যবহৃত হয়েছে।

আর্জেন্টিনার সংবাদ সংস্থা তেলাম প্রেস এজেন্সিকে এক তদন্তকারী বলেছেন, ‘পরীক্ষাগারের বিশ্লেষণে যে ফল বেরিয়ে এসেছে, তা গুরুত্বপূর্ণ। ম্যারাডোনাকে মানসিক সমস্যার ওষুধ দেওয়া হচ্ছিল, কিন্তু হৃদরোগের কোনো ওষুধ দেওয়া হয়নি।’

ময়নাতদন্ত রিপোর্টের তথ্যমতে, মৃত্যুর আগে কমপক্ষে ছয় থেকে আট ঘণ্টা ভীষণ যন্ত্রণায় ভুগেছেন ম্যারাডোনা। এই যন্ত্রণা ছিল তার মৃত্যুর আগ পর্যন্ত। মানসিক যন্ত্রণার ওষুধ দেওয়া হলেও ফুসফুস, কিডনি কিংবা যকৃতের চিকিৎসার জন্য কোনো ওষুধের অস্তিত্ব মেলেনি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত