ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সুস্থ আছেন সৌরভ, সকালে ফিরছেন বাসায়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২১, ১৮:২১

সুস্থ আছেন সৌরভ, সকালে ফিরছেন বাসায়
সৌরভ গাঙ্গুলী

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। হার্টে স্টেন্ট বসানোর পর এখন সুস্থ আছেন তিনি। কয়েকটি শারীরিক পরীক্ষা হয়েছে। সেই পরীক্ষার ফলাফল স্বাভাবিক এলে আগামীকাল হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে সৌরভকে। এমনটাই জানিয়েছেন কলকাতার বেসরকারি হাসপাতালের এক আধিকারিক।

তিনি বলেন, ‘সৌরভের শারীরিক অবস্থা স্থিতিশীল। শুক্রবার রাতে তার ভালো ঘুম হয়েছে। শনিবার সকালে হালকা খাবার খেয়েছেন।’

ওই আধিকারিক জানিয়েছেন, শনিবার একাধিক শারীরিক পরীক্ষা হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির। সেই পরীক্ষার উপর নির্ভর করে তাকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে।

চলতি বছরের শুরুর দিকে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সৌরভ। তিনটি হৃদধমনীতে ব্লকেজ পাওয়া গিয়েছিল। প্রাথমিকভাবে দ্রুত অ্যাঞ্জিওপ্লাস্টি করে একটি স্টেন্ট বসানো হয়েছিল। কয়েকদিন পর সৌরভ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। কিন্তু বুধবার আবারও বুকে ব্যথা অনুভব করেন সৌরভ। দ্রুত একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আরও দুটি স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেয় মেডিক্যাল টিম। বৃহস্পতিবার দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্ত্বাবধানে প্রায় ঘণ্টা দেড়েক ধরে অ্যাঞ্জিওপ্লাস্টি হয় সৌরভের। তারপর থেকে সৌরভের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তাই সবকিছু ঠিকঠাক থাকলে রোববার তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে।

বাড়িতে গিয়ে অবশ্য কড়া নিয়ম মেনে চলতে হবে। নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়েছে। বছরখানেক খেতে হবে কড়া ডোজের ওষুধ। সঙ্গে কোনওরকম শারীরিক অস্বস্তি এড়িয়ে না যাওয়া এবং নিয়মিত শারীরিক পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত