ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ইংল্যান্ডকে ৩৩০ রানের লক্ষ্যমাত্রা ভারতের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ মার্চ ২০২১, ১৮:০৩  
আপডেট :
 ২৮ মার্চ ২০২১, ১৮:১৮

ইংল্যান্ডকে ৩৩০ রানের লক্ষ্যমাত্রা ভারতের

প্রথম ওয়ানডেতে বেশ দাপট দেখিয়েই জয় পেয়েছিল স্বাগতিক ভারত, সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সেই ভারতকে পাত্তাই দেয়নি ইংল্যান্ড। পুনেতে তৃতীয় ওয়ানডেতে ভারত অলআউট হয়েছে ৩২৯ রানে।

টস হেরে এদিন পুনের এমসিএ স্টেডিয়ামে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত-ধাওয়ানের শতরানের জুটি, ইনিংসের ভীত তৈরি হয়েছে সেখানেই। শুরুতেই ধাওয়ান (৬৭)-রোহিত (৩৭) দুরন্ত সেঞ্চুরি পার্টনারশিপ গড়ে তোলেন। যে গতিতে রান তোলা শুরু করেছিলেন দুই তারকা ওপেনার, তাতে ৪০০ রানেরও স্বপ্ন দেখা শুরু করে দল। তবে আচমকাই ছন্দপতন। মাত্র ২ ওভারের ব্যবধানে দুই ওপেনারকে ফিরিয়ে জোরালো ধাক্কা দেন আদিল রশিদ।

এরপরেই ভারত স্কোরবোর্ডে ৫৭ রান যোগ করার ফাঁকেই হারায় ৪ উইকেট। দুই ওপেনার রশিদের শিকার হওয়ার পরে ক্যাপ্টেন কোহলিকে (৭) বোল্ড করে দেন মঈন আলি। এর কিছুক্ষণ পরেই লেগ স্টাম্পের ফুলটস বল হাঁকাতে গিয়ে ফাইন লেগে ধরা পড়েন কেএল রাহুল (৭)।

বিপদের মুহূর্তে ভারত এরপরেই ম্যাচে ফেরে হার্দিক পান্ডিয়া (৪৪ বলে ৬৪) এবং ঋষভ পন্থের (৬২ বলে ৭৮) পার্টনারশিপে। দুজনে স্কোরবোর্ডে যোগ করে যান ৯৯ রান। দুজনেই বিশাল রান গড়ার ইঙ্গিত দিচ্ছিলেন। তবে স্যাম কুরানের বলে জস বাটলারের ক্যাচে পন্থ ফেরার পরেই একপ্রস্থ ধস নামে শেষ দিকে।

কিছুক্ষণ পরেই হার্দিক বেন স্টোকসের বলে বোল্ড হয়ে যান। এরপর ক্রুনাল (২৫) এবং শার্দুল ঠাকুরের (৩০) ব্যাটে ভারতের ৩০০ পেরোনো নিশ্চিত হয়।

ইংল্যান্ডের হয়ে এদিন ৭ জন বোলারকে ব্যবহার করেন অধিনায়ক বাটলার। প্রত্যেকেই উইকেট পেয়েছেন। মার্ক উড এবং আদিল রশিদ দুজনে যথাক্রমে ৩ ও ২ উইকেট নেন। বাকিদের সংগ্রহে ১ টি করে উইকেট।

ভারতীয় প্রথম একাদশ:

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ঋষভ পন্থ, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর, টি নটরাজন, প্রসিদ্ধ কৃষ্ণ।

ইংল্যান্ড প্রথম একাদশ:

জেসন রয়, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, ডেভিড মালান, জস বাটলার, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, স্যাম কুরান, রিস টপলে, আদিল রশিদ।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত