ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২১, ১৭:৪৬

প্রিন্ট

ভিলিয়ার্স তাণ্ডবে ব্যাঙ্গালুরুর রানের পাহাড়

ভিলিয়ার্স তাণ্ডবে ব্যাঙ্গালুরুর রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) এবারের আসর টানা দুই জয়ে দারুণভাবে শুরু হয়েছে। অন্যদিকে জয়ে শুরু হলেও সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) দ্বিতীয় ম্যাচেই পেতে হয়েছে হারের স্বাদ।

টস জিতে সাকিবের কলকাতাকে বোলিংয়ে পাঠিয়েছে ব্যাঙ্গালুরুর কোহলি। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ব্যাঙ্গালুরুর সংগ্রহ ২০৪।

শুরুতেই দুই উইকেট হারিয়ে সাময়িক চাড়ে পড়লেও সেটি কাটিয়ে উঠেছে গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্স। প্রথম ২ ওভারে ২৪ রান দিয়ে ফেলায় সাকিবকে আর বোলিংয়ে আনার সাহস দেখাননি মরগ্যান।

কোহলি ও পতিদার ফিরে যাওয়ার পর দেবদূত পাডিক্কালের সঙ্গে ৫৮ বলে ৮৬ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল। এই জুটিতেই ২৮ বলে ৬ চার ও ২ ছয়ে টানা দ্বিতীয় ফিফটি করেন তিনি। পাডিক্কাল ২৫ রানে উইকেট হারানোর পর ডি ভিলিয়ার্স ৫৩ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েলের সঙ্গে।

৪৯ বলে ৯ চার ও ৩ ছয়ে জাতীয় দলের সতীর্থ পেসার প্যাট কামিন্সের শিকার হন অজি ব্যাটসম্যান ম্যাক্সওয়েল। তার চেয়ে একটি কম বল খেলে ফিফটি করেন ডি ভিলিয়ার্স। কাইল জেমিসনের সঙ্গে শেষ দিকে ঝড় তোলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। ২০ বলে ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটি তাদের। ডি ভিলিয়ার্স ৩৪ বলে ৯ চার ও ৩ ছয়ে ৭৬ রানে অপরাজিত ছিলেন। ১১ রানে খেলছিলেন জেমিসন।

২ ওভার বল করে ২৪ রান দিয়েছেন সাকিব আল হাসান। সবচেয়ে খরুচে বোলিং আন্দ্রে রাসেলের, ২ ওভারে ৩৮।

এই ম্যাচে তিন বিদেশি নিয়ে মাঠে নেমেছে ব্যাঙ্গালুরু। বাদ পড়েছেন ড্যান ক্রিশ্চিয়ান, তার পরিবর্তে একাদশে এসেছেন রজত পাতিদার। এদিকে একাদশে কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নামে সাকিবের দল।

কলকাতার একাদশ:

শুভমান গিল, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠি, সাকিব আল হাসান, এডউইন মরগ্যান, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, বরুন চক্রবর্তী, হারভজন সিং ও প্রসিধ কৃষ্ণা।

ব্যাঙ্গালুরুর একাদশ:

দেবদূত পাডিক্কাল, বিরাট কোহলি (অধিনায়ক) শাহবাজ আহমেদ, গ্ল্যান ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স, রজত পাতিদার, ওয়াশিংটন সুন্দর, কাইল জেমিসন, হারশাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত