ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ০৯ মে ২০২১, ০৫:২৩

প্রিন্ট

বায়ার্নের টানা নবম শিরোপা জয়

বায়ার্নের টানা নবম শিরোপা জয়
ছবি সংগৃহীত

জার্নাল ডেস্ক

জার্মান বুন্দেসলিগার টানা নবম শিরোপা জিতে নিয়েছে বায়ার্ন মিউনিখ। শনিবার দিবাগত রাতে বরুসিয়া মোশেনগ্লাডবাখের বিপক্ষে মাঠে নামার আগের তাদের শিরোপা জয় নিশ্চিত হয়। কারণ দিনের অপর ম্যাচে লাইপজিগ ৩-২ গোলে হারায় শিরোপা প্রত্যাশী বরুসিয়া ডর্টমুন্ডকে। তাতে ২ ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত হয় বাভারিয়ানদের। এটা বায়ার্নের ৩০তম লিগ শিরোপা।

ঘরের মাঠে লাইপজিগের বিপক্ষে সপ্তম মিনিটেই এগিয়ে যায় ডর্টমুন্ড। দারুণ এক গোলে স্বাগতিকদের ১-০ তে এগিয়ে নেন মার্কো রয়েস। প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে ডর্টমুন্ডের ব্যবধান বাড়ান জেডন স্যানচো। তবে এরপর লাইপজিগ ঘুরে দাঁড়ায় দারুণভাবে।

৬৩ মিনিটে সফরকারী দলটির হয়ে গোল করেন লুকাস ক্লোস্টামান। ৭৭ মিনিটে দানি ওলমোর গোল করে ম্যাচে ২-২ সমতা নিয়ে আসেন। মনে হচ্ছিল ড্র'ই হতে যাচ্ছে ম্যাচটা। কিন্তু নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে ডর্টমুন্ড এবং বায়ার্ন সমর্থকদের উল্লাসে ভাসিয়েছেন স্যানচো।

নিজের দ্বিতীয় গোল করে ডর্টমুন্ডের ৩-২ ব্যবধানরে জয় এবং বায়ার্নের শিরোপা নিশ্চিত করেছেন তিনি। ৩১ ম্যাচে বায়ার্নের পয়েন্ট এখন ৭১। এক ম্যাচ বেশি খেলে লাইপজিগের পয়েন্ট ৬৮।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত