ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

টানা জৈব সুরক্ষায় মানসিক সমস্যায় রাসেল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ জুন ২০২১, ১২:৪৬

টানা জৈব সুরক্ষায় মানসিক সমস্যায় রাসেল

এবার করোনার প্রকোপের মধ্যেও ভারতে আয়োজন করা হয়েছিল আইপিএলের। কিন্তু জৈব সুরক্ষা বলয়ে করোনা হানায় প্রতিযোগিতা স্থগিত রাখতে বাধ্য হয় ভারতীয় বোর্ড। সংক্রমণ থেকে ক্রিকেটারদের সুরক্ষিত রাখার জন্যই বলয়! কিন্তু বলয়ের মধ্যে ক্রিকেটারদের বিনোদনের পর্যাপ্ত ব্যবস্থা থাকে কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে।

বিরাট কোহলি ইংল্যান্ড যাওয়ার আগে সাংবাদিকদের বলেছিলেন, মানসিক সমস্যাকে উপেক্ষা করা উচিত নয়। এমনকি টানা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকলে এই সমস্যা যে অনেকেরই হতে পারে সেই ইঙ্গিতও দিয়েছেন।

এবার কোহলির সুরে সুর মিলালেন কলকাতা নাইট রাইডার্সের বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল। জানালেন, তিনিও মানসিক সমস্যার মধ্যে পড়েছিলেন। টানা বলয়ে থাকার জন্যই যে এই ধরনের সমস্যা হচ্ছে, তা নিয়ে সতর্ক করে দিলেন ক্যারিবিয়ান তারকা।

হোটেলে ফিরে ক্রিকেট থেকে নিজেকে বিচ্ছিন্ন করার উপায় খুঁজে পান না ক্রিকেটারেরা। সংবাদমাধ্যমকে রাসেল বলেছেন, 'মনে হয় বলয়ের মধ্যে থেকে প্রচুর সমস্যা হচ্ছে। অন্যদের ব্যাপারে বলতে পারব না। ব্যক্তিগত ভাবে বলতে পারি, মানসিক অনেক সমস্যাই দেখা দিচ্ছে টানা ঘরবন্দি থেকে।'

ক্রিকেটাররা হোটেলের মধ্যে বিনোদনের তেমন রসদও পান না। রাসেল বললেন, 'বেশির ভাগ সময় ঘরের মধ্যে বন্দি থাকতে হয়। কোথাও হাঁটতে বেরোনো যায় না। কারও সঙ্গে কথা বলা যায় না, নতুন কারও সঙ্গে আলাপ করা যায় না।'

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত