ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বিপিএলের প্লে-অফের লড়াই আজ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২২, ০৯:০২

বিপিএলের প্লে-অফের লড়াই আজ
ছবি- ইএসপিএন ক্রিকইনফো

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লে-অফ পর্বে দলগুলো মাঠে নামছে আজ। চার দলের প্লে-অফে দুপুর সাড়ে ১২টায় এলিমিনেটরে মুখোমুখি হচ্ছে খুলনা টাইগার্স আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দিনের দ্বিতীয় ম্যাচ কোয়ালিফায়ার-১ এ বিকেল সাড়ে ৫ টায় মাঠে নামছে ফরচুন বরিশাল আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এলিমিনেটরে খুলনা আর চট্টগ্রামের ভেতর থেকে যে হারবে তাকে বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে। আর জয়ী দলকে আরেকবার মুখোমুখি হতে হবে কোয়ালিফায়ার-১ এ হারা দলের সাথে। অন্যদিকে কোয়ালিফায়ারে জয়ই হওয়া হওয়া দল সরাসরি চলে যাবে ফাইনালে। আজ দিনের দুটো ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

পুরো টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত খেলে অনেক আগেই প্লে-অফে জায়গা নিশ্চিত করে বরিশাল আর কুমিল্লা। আর গ্রুপ পর্বের একবারে শেষ দিন এসে নিজেদের বাচা-মরার ম্যাচে জিতেই চট্টগ্রাম আর খুলনা দুই দলই উঠে যায় প্লে-অফে।

বিপিএলের সূচি অনুযায়ীই গ্রুপ পর্বের পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে কোয়ালিফায়ার। আর তিন ও চার নাম্বার দল খেলবে এলিমিনেটর। প্রথম কোয়ালিফায়ারে যারা হারবে তাদের ফাইনালে ওঠার সুযোগ থাকছে আরও একটি।। এলিমিনেটর থেকে জিততেই হবে ফাইনালে যেতে হলে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত