ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

দ্বিতীয় টেস্টের আগেই দলে যোগ দিচ্ছেন শরীফুল

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২১ জুন ২০২২, ১২:০০

দ্বিতীয় টেস্টের আগেই দলে যোগ দিচ্ছেন শরীফুল
শরীফুল ইসলাম। ফাইল ছবি
ক্রীড়া প্রতিবেদক

অ্যান্টিগা টেস্টে ভরাডুবির পর সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে বেশ বড়সড় রদবদল আসতে যাচ্ছে। ইঞ্জুরির কারণে প্রথম টেস্টের দলে ছিলেন না পেসার শরীফুল ইসলাম। তবে চোট কাটিয়ে ফেরা শরীফুলকে সোমবার রাতেই দেশ ছেড়ে উড়াল দিতে হয়েছে সুদূর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে।

গতকাল দুপুরে বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সোমবার রাতেই সেন্ট লুসিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন এই বাঁহাতি পেসার।

ইঞ্জুরির কারণে শুধুমাত্র ওয়ানডে আর টী-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন শরীফুল। তবে প্রথম টেস্টে ভরাডুবির পর আর শরীফুলও চোট থেকে সেরে ওঠায় দলের পেস আক্রমণে বৈচিত্র্য আনতে আর শক্তি বাড়াতে দ্বিতীয় টেস্টের স্কোয়াডের জন্যই ডেকে পাঠানো হয়েছে শরীফুলকে। টেস্ট দলে থাকা পেইসার এবাদত হোসেন, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে যোগ দেবেন তিনি।

ক্যারবিবিয়ানের সিমিং কন্ডিশনে দলে আগের ম্যাচের একাদশের তিন পেসারের সঙ্গে আরেকজন পেসার যোগ করবে বাংলাদেশ নাকি অন্য কারো জায়গায় একাদশে জায়গা পাবেন সেটিই এখন দেখার বিষয়।

এদিকে প্রথম টেস্টে ভরাডুবির প্রধান কারণ যে ব্যাটিং ব্যর্থতা, সেখানেও পরিবর্তনের আভাস দেখেন অনেকেই। ইয়াসির আলীর পিঠের চোটের কারণে প্রায় ৮ বছর পর টেস্ট দলে ডাক পাওয়া এনামুল হক বিজয় আগেই ওয়েস্ট ইন্ডিজ পৌঁছেছেন। ব্যাটিং লাইনআপের তিন নাম্বার পজিশনে টান ব্যর্থ হতে থাকা নাজমুল হোসেন শান্তর জায়গায় বিজয়কে খেলানো হবে কিনা সেটি নিয়েও রয়েছে জল্পনা-কল্পনা।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত