ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বাছাই পর্বের সেমিফাইনাল নিশ্চিত করলো টাইগ্রেসরা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২২, ০০:০৬  
আপডেট :
 ২০ সেপ্টেম্বর ২০২২, ০০:২৭

বাছাই পর্বের সেমিফাইনাল নিশ্চিত করলো টাইগ্রেসরা
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে স্কটল্যান্ড নারী দলকে ৬ উইকেটে হারিয়ে বিশাল জয়ের দেখা পেলো বাংলাদেশ নারী দল। স্কটল্যান্ড আগে ব্যাট করতে নেমে মাত্র ৭৭ রানে অলআউট হয়ে যায়। জবাবে ৭ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। এই জয়ে বাছাই পর্বের সেমিফাইনাল খেলা নিশ্চিত হয়েছে টাইগ্রেসদের।

টস জিতে ব্যাট করতে নামে স্কটিশ মেয়েরা। ১৩ রানে আলিসা লিস্টারকে বোল্ড করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। মাঝে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সারাহ ব্রেস ও লরনা জ্যাক। ২৩ বলে ১৪ রান করে সোহেলী আক্তারের বলে বোল্ড হন সারাহ। আর লরনা ২৩ বলে ২২ রান করে শিকার হন নাহিদা আক্তারের।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন সোহেলী আক্তার। দুই উইকেট নেন নাহিদা, এছাড়া এক উইকেট করে পেয়েছেন সালমা খাতুন ও মেঘলা।

জবাব দিতে নেমে বেগ পেতে হয়নি বাংলাদেশকে। ১০ রানেই অবশ্য হারাতে হয়েছিল প্রথম উইকেট। ৭ বলে ৭ রান করে উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানা ফেরেন স্লাটারের বলে। এরপর অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির সঙ্গে জুটি বাধেন মুর্শিদা খাতুন। ১৬ বলে ১৫ রান করে মুর্শিদা আউট হন।

আগের ম্যাচে ফিফটি তুলে নেয়া অধিনায়ক জ্যোতি এবার ৫ চারে ৪৩ বল খেলে করেন ৩৪ রান। ৭ বলে ১১ রান করে রুমানা আহমেদও আউট হন। কিন্তু সেটা বাংলাদেশের বড় জয়ে বাধা হতে পারেনি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত