ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বার্লিনে স্পেশাল অলিম্পিকে সাঁতার ও ব্যাডমিন্টনে বাংলাদেশের স্বর্ণ ও রৌপ্য জয়

  জার্মানি প্রতিনিধি

প্রকাশ : ২২ জুন ২০২৩, ২২:৩২

বার্লিনে স্পেশাল অলিম্পিকে সাঁতার ও ব্যাডমিন্টনে বাংলাদেশের স্বর্ণ ও রৌপ্য জয়
ছবি: প্রতিনিধি

জার্মানির রাজধানী বার্লিনের বিশেষ অলিম্পিকে দারুণ সময় কাটছে বাংলাদেশের। এখন পর্যন্ত ৭টি স্বর্ণ ও রৌপ্য পদক জিতে পদক তালিকার ভালো অবস্থানে বাংলাদেশ। বিশেষ করে সাঁতারে তিনটি সোনার সাথে অর্জন হয়েছে একটি রৌপ্য ও ব্যাডমিন্টনেও এসেছে কাঙ্খিত ১টি সোনার পদক।

সাঁতার এর ১০০ মি: ব্রেস্টস্ট্রোকে লেভেল এ এর এমও ওয়ান এর স্বর্ণ পদক পান মো. ওয়াদুদ কবির তনম, একই লেভেলের এম ও ফোর গ্রুপের ২৫ মিটার ফ্রিস্টাইলে রৌপ্য জেতেন সাঁতারু মো. পায়িম মিয়া।

ফ্রিস্টাইল রিলের ৪গুন ২৫ মিটারে ছেলেদের গ্রুপের এম ও ওয়ানে স্বর্ণ জেতেন আরিফ আরমার রোহান, মো. ওয়াদুদ কবির তনম ও মো. পায়িম মিয়া এবং মো: শাহীন। মেয়েদের সাঁতারের এফ ও ওয়ান গ্রুপও পেয়েছে স্বর্ণ। এই ইভেন্টে ফ্রিস্টাইলে মোসাম্মৎ জুথি খাতুন, মোসাম্মৎ রুপালি খাতুন, মোসাম্মৎ ওয়াকিয়া ও মাহিমা আক্তার বাংলাদেশের হয়ে গৌরব অর্জন করেন।

অন্যদিকে অন্যতম ইভেন্ট ব্যাডমিন্টনেও বড় সাফল্য দেখিয়েছে দেশের প্রতিযোগীরা। ডাবল মিক্স এ ম্যাকাও, গুয়েতেমালা ও পাকিস্তানকে পরিজিত করে সোনা জেতেন। প্রতিযোগী কেএম ফারদিন সোম ও পান্না আক্তার। খুশী গোটা টিম।

ভাল শুরু ছিল মেয়েদের ফুটবলেরও। এদিন সৌদিআরবকে ৯-০ গোলের বিশাল ব্যাবধানে হারায় বাংলাদেশ। আর ভলিবল টিম সরাসরি দুই সেটেই পরাজিত করে সার্বিয়াকে। দূরন্ত ছিল হ্যান্ডবল টিমও।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত