ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

জোকোভিচকে হারিয়ে উইম্বলডনের রাজা আলকারাজ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ০৫:০৮  
আপডেট :
 ১৭ জুলাই ২০২৩, ০৫:১৪

জোকোভিচকে হারিয়ে উইম্বলডনের রাজা আলকারাজ
ট্রফি হাতে কার্লোস আলকারাজ। ছবি: সংগৃহীত

টেনিস কোর্টের কিংবদন্তি নোভাক জোকোভিচকে হারিয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছেন মাত্র ২০ বছর বয়সী কার্লোস আলকারাজ। ওই লড়াইয়ে ফুল মার্ক পেয়ে রাজার মুকুট পরেছেন তিনি। পুরুষ এককে প্রথমবার জিতেছেন এই শিরোপা। ৩৬ বছরের জোকোভিচকে ২০১৭ সালের পর উইম্বলডনে হারানোর কীর্তিও গড়েছেন।

দ্বিতীয় স্প্যানিশ হিসেবে এই কীর্তি গড়ার পথে আলকারাজ ১-৬, ৭-৬ (৮/৭), ৬-১, ৩-৬, ৬-৪ গেমে জিতেছেন। স্প্যানিশ তরুণের এটি দ্বিতীয় গ্র্যান্ডস্লাম জয়। তবে এবারের শিরোপা তার ক্যারিয়ারের স্মরণীয়। জোকোভিচের সঙ্গে যে তার লড়তে হয়েছে ৪ ঘণ্টা ৪২ মিনিট।

ম্যাচ দেখতে আসা স্পেনের রাজাকে ধন্যবাদ দিয়েছেন আলকারাজ বলেছেন, এটা বিশেষ কিছু। এভাবে আপনার সামনে খেলতে পারা, আমাকে সমর্থন দিতে আসায় আমি গর্বিত। আমি দুটি গ্র্যান্ডস্লামই জিতেছি আপনার সামনে। আশা করছি সামনে আরও বেশি আপনাকে পাবো।

টেনিস কোর্টের প্রেমে পড়েছেন উল্লেখ করে এই তরুণ বলেন, আমি এই ঘাসের প্রেমে পড়েছি। এটা অসাধারণ। এমন কিছু অর্জন করবো আমি কখনও ভাবিনি। এই ঘাসে চারটি আসর খেলে দুটি জিতেছি। এটা স্বপ্নপূরণ হওয়ার মতো। যে পরিশ্রম আমরা করেছি তার জন্য, এই শিরোপা জয়ের জন্য সত্যিই আমি গর্বিত।

জোকোভিচের খেলা দেখতে এসেছিল তার ছেলে। বিষয়টি উল্লেখ করে এই কিংবদন্তি বলেছেন, আমার ছেলে এখনও এখানে আছে, হাসছেও। দেখে খুব ভালো লাগছে। আমাকে সমর্থন দেয়ায় ধন্যবাদ। ক্যারিয়ারে অনেকগুলো দারুণ ম্যাচ খেলেছি। এবং যোগ্য কারো কাছে হেরেছি। ক্যারিয়ার জুড়ে যা অর্জন করেছি তার জন্য আমি ঈশ্বরের প্রতি কৃতজ্ঞ।

আরও পড়ুন: ইতিহাস লিখে উইম্বলডনের নতুন রাণী ভন্দ্রুসোভা

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত