ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

মোহামেডানকে হারিয়ে ফাইনালে আবাহনী

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ মার্চ ২০২৪, ০০:২৩

মোহামেডানকে হারিয়ে ফাইনালে আবাহনী
ক্লাব কাপ হকির সেমিতে চিরপ্রতিদ্বন্ধী মোহামেডানকে হারিয়ে ফাইনালে উঠেছে আবাহনী। ছকব: সংগৃহীত

ক্লাব কাপ হকির সেমিফাইনাালে মোহামেডানকে হারিয়ে ফাইনালে আবাহনী। মোহামেডানকে হারিয়েছে ৩-২ গোলে। আগামী শনিবার ফাইনালে আবাহনীর প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার্স ইয়াং ক্লাব।

এর আগে গ্রুপ পর্বে মোহামেডান জয়ে শুরু করলেও মেরিনার্সের বিপক্ষে সাদা-কালোদের দুর্বলতা ফুটে উঠেছিল। কিন্তু আবাহনীর বিপক্ষে সেমিফাইনালে ভিন্ন রূপে দেখা মেলে রাসেল মাহমুদদের। আকাশি-নীলদের বিপক্ষে শুরুতে গোল করে এগিয়েও যায়। কিন্তু আবাহনী এদিন নিজেদের শক্তিমত্তা দেখিয়েছে।

ম্যাচের শুরুতে আবাহনীর ওপর চাপ বাড়ায় সাদা-কালোরা। সুবাদে চতুর্থ মিনিটে পেয়ে যায় গোল। পেনাল্টি কর্নারের দুটি প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর তৃতীয়টি থেকে গোল তুলে নেয় মোহামেডান। গোলটি করেন আমিরুল ইসলাম।

ম্যাচের সপ্তম মিনিটে গোলমুখের জটলার ভেতর থেকে লক্ষ্যভেদ করে পুস্কর ক্ষীসা মিমো আবাহনীকে সমতায় ফেরায়। ৩২ মিনিটে আবাহনীকে এগিয়ে নেয়ার গোলটি করেন রোমান সরকার। ৫০ মিনিটে আবারও রোমান ঝলক, সার্কেলের ভেতর থেকে নিখুঁত হিটে স্কোরলাইন ৩-১ করেন। তাতে ম্যাচের ভাগ্য হেলে পড়ে আবাহনীর দিকে। ৫৬ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে মোহামেডানের হয়ে চার্লস উর্লিক বল জালে পাঠালেও শেষ রক্ষা হয়নি।

এদিকে ম্যাচের শেষ বাঁশির পর উত্তাপ ছড়ায় দুই দলের খেলোয়াড়রা দ্বন্দ্বে জড়ালে। আম্পায়ার শেষ বাঁশি বাজানোর আগে একটা ট্যাকেলকে কেন্দ্র করে ছড়ায় এই উত্তাপ। মোহামেডান রিভিউ চেয়েছিল সেই ট্যাকেলের কিন্তু আম্পায়ার খেলার শেষ বাঁশি বাজান। এর পরেই দুই দলের খেলোয়াড়রা ধাক্কাধাক্কিতে জড়ান। যদিও পরিস্থিতি দ্রুতই সামাল দেন উভয় দলের কোচিং স্টাফ। ধাক্কাধাক্কির পর আবাহনীর খেলোয়াড়রা মাঠ ছেড়ে অবস্থান নেন স্কোর বোর্ডের নিচে আর মোহামেডানের খেলোয়াড়রা ছিলেন ডাগ আউটের সামনে। প্রায় ১৫ মিনিট পর রিভিউ আবেদন দেখানো হয় স্ক্রিনে। কয়েক দফা ঘুরিয়ে-ফিরিয়ে দেখার পর দুই দলের অধিনায়ককে ডেকে ম্যাচ শেষের বাঁশি আবারও বাজান আম্পায়ার।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত