ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

রিয়ালের হ্যাট্রিক শিরোপা

রিয়ালের হ্যাট্রিক শিরোপা

লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে টানা তিন মৌসুম উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতলো স্প্যানিশ রয়্যাল রিয়াল মাদ্রিদ।

এই জয়ে ব্যক্তিগত শিরোপার আধিক্যে এগিয়ে গেলেন ক্রিস্টিয়ানো রোনালদোও। ক্যারিয়ারের ৫ম চ্যাম্পিয়ন লিগ জিতলেন এই পর্তুগিজ উইঙ্গার। এর আগে ২০০৯ সালে ম্যানইউর হয়ে জেতার পর ২০১৪, ২০১৬ ও ২০১৭ সালে রিয়ালের হয়ে আরও তিনটি শিরোপা জিতেছিন। আর এই শিরোপা রিয়াল মাদ্রিদের ১৩তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

শনিবার (২৬মে) কিয়েভে প্রথমার্ধের শুরু থেকে ঘরের মাঠের মতোই দাপুটে খেলা উপহার দিতে থাকে লিভারপুল। মুহুর্মুহু আক্রমনে কাঁপিয়ে তুলেছে রিয়ালের রক্ষণ। তবে শেষ পর্যন্ত আর পেরে উঠলো না।

এদিন ম্যাচের ২৫তম মিনিটে রামোসের ট্যাকলে চোট পান লিভারপুলের আশার আকাশে জ্বলতে থাকা উজ্জ্বল তারা। ব্যথায় কাতরে ওঠেন মিসরিয় তারকা। মাঠেই চলে চিকিৎসা, তবে সেটা সফল হয়নি। লিভারপুলের শিরোপা জয়ের স্বপ্নে সামান্য ব্যাঘাত। ৩০তম মিনিটে তাকে তুলে নিতে বাধ্য হন ইয়ুর্গেন ক্লপ। কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন সালাহ।

দ্বিতীয়ার্ধে এসে জাল খুজে পায় দু’দল। ৫১ মিনিটে লিভারপুল গোলরক্ষকের হেয়ালিপনার সুযোগ শতভাগ কাজে লাগিয়ে হোয়াইটদের ১-০ তে এগিয়ে দেন করিম বেঞ্জেমা। ৫৫ মিনিটে জেমস মিলনারের কর্ণার কিক থেকে দিহান লোভরেন হেড দিয়ে সাদিও মানের কাছে বল দিলে গোলপোস্টের একেবারে সামনে থেকে তা পা বাড়িয়ে জালে জড়িয়ে ম্যাচে ১-১ সমকা আনেন। ৬৩ মিনিটে মার্সেলোর ক্রস থেকে বাইসাইকেল শটে গোল করে রিয়ালকে ২-১ এ ব্যবধান এনে দেন গ্যারেথ বেল। রিয়ালের তৃতীয় গোলটিও আসে বেলের প‍া থেকে। ৮৩ মিনিটে ৩০ মিটার দুরে থেকে তার নেয়া শট গোলরক্ষকের হাত ফসকে গেলে ম্যাচ ৩-১ ব্যবধানে পিছিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় লিভারপুল।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত