ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

এশিয়া কাপের সেরা বোলার মোস্তাফিজ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৭  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৪

এশিয়া কাপের সেরা বোলার মোস্তাফিজ

এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে হেরে রানার্স আপ হয়েছে বাংলাদেশ। দলকে ফাইনালে তুলতে এতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। তার ক্ষুরধার বোলিংয়ে এশিয়া কাপের বোলারদের তালিকায় সবার উপরে জায়গা করে নিয়েছেন তিনি।

শেষ হওয়া এশিয়া কাপে দুর্দান্ত বোলিং করেছেন মোস্তাফিজ । প্রথম ম্যাচে লংকানদের বিপক্ষে গুরুত্বপূর্ণ দুই উইকেট নিয়ে দলকে টুর্নামেন্টের প্রথম জয় এনে দিয়েছেন। এরপর সুপার ফোরে আফগানদের বিপক্ষেও তুলে নেন গুরুত্বপূর্ণ উইকেট। সেই ম্যাচে শেষ ওভারে দুর্দান্ত বোলিং করে দলকে জিতিয়েছিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেট নিয়ে দলকে ফাইনালে তুলতে সর্বোচ্চ অবদান রাখেন মোস্তাফিজ।

গতকাল ফাইনাল ম্যাচেও ভাল বল করেছেন মোস্তাফিজ। ৪৯ তম ওভারে ভুবনেশ্বরের উইকেট নিয়ে দলকে এশিয়া কাপ জেতার স্বপ্ন দেখান তিনি। কিন্তু তারপরও ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ।

এবারের এশিয়া কাপে ৫ ম্যাচে ১৮.৫০ গড়ে ৪.৮০ ইকোনোমি রেটে মোট ১০ উইকেট নিয়ে সবার সেরা বোলার নির্বাচিত হয়েছেন মোস্তাফিজ। তারপরেই সমান ১০ উইকেট করে যথাক্রমে দুই এবং তিনে রয়েছেন রশিদ খান এবং কুলদীপ যাদব। একনজরে দেখে নেওয়া যাক এবারের এশিয়া কাপের সেরা ৫ বোলারদের তালিকাঃ

নাম ম্যাচ উইকেট
মোস্তাফিজুর রহমান ১০
রশিদ খান ১০
কুলদীপ যাদব ১০
জাসপ্রিত বুমরাহ
রবিন্দ্র জাদেজা
  • সর্বশেষ
  • পঠিত