ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

ইয়াসিরের কারণে মাঠের বাইরে আশরাফুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৯, ১৮:৩৮

ইয়াসিরের কারণে মাঠের বাইরে আশরাফুল

নিষেধাজ্ঞা থেকে ফিরেই বিপিএল দিয়ে মূলধারার ক্রিকেট মাতাতে চেয়েছিলেন সাবেক অধিনায়ক আশরাফুল। কিন্তু দল নির্বাচনের সময় কোন ফ্রাঞ্চাইজিই তাকে দলে ভেড়াতে চায়নি। শেষ পর্যন্ত চিটাগং ভাইকিংস দলে ভেড়ায় একসময়ের ‘লিটল মাস্টার’কে।

ভাইকিংসের হয়ে প্রথম দুই ম্যাচ খেলে কিছুই করে দেখাতে পারেননি। তাই একাদশ থেকে বাদ পড়ে যান টাইগার সাবেক এই অধিনায়ক। তার জায়গায় আসেন বাংলাদেশের আরেক তরুণ। যাকে এই বিপিএলের আগে অনেকেই চিনতেন না। কিন্তু এই তরুণই আশরাফুলকে মাঠের বাইরে ঠেলে দিয়েছেন!

বিপিএলের মঞ্চে এবার সবার নজর কেড়েছেন ইয়াসির আলী নামের ওই তরুণ। ৭ ম্যাচে ৩ হাফ সেঞ্চুরিতে করেছেন ২৫৩ রান। তবে পরিসংখ্যানের চেয়ে আলোচনা হচ্ছে তার ব্যাটিং স্টাইল নিয়ে। টি-টোয়েন্টি ক্রিকেটের মেজাজটা দারুণ বোঝেন। কিন্তু সে হিসেবে ধুমধাড়াক্কা ব্যাপারটা নেই তার ব্যাটিংয়ে। বরং ব্যাকরণ মেনে যখন যতটা পরিমাণে আগ্রাসী হওয়া যায়, ততটুকুই তিনি করেন। যে কারণে এই তরুণকে এখন বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত তারকা বলা হচ্ছে।

আশরাফুলের জায়গায় সুযোগ পেয়ে এতটা ধারাবাহিক পারফরম্যান্স করছেন যে, আশরাফুলকে ফেরানোর কথা ভাবতে পারছেন না চিটাগং টিম ম্যানেজম্যান্ট। ইয়াসিরের পারফরম্যান্স নিয়ে দারুণ উচ্ছ্বসিত চিটাগাং ভাইকিংস আর বাংলাদেশ হাই পারফরম্যান্স কোচ সাইমন হেলমট বলেছেন, ‘একাডেমিতে আমি ইয়াসিরকে যখন প্রথম দেখি, সে বেশ তরুণ। ফিটনেসে কিছুটা উন্নতি করার দরকার ছিল। ফিল্ডিংয়েও পিছিয়ে ছিল। সে সব করেছে। ফিটনেস ও ফিল্ডিংয়ের মান বাড়িয়েছে। এখন দেখুন সে তার ব্যাটিংটাকে অন্য একটা পর্যায়ে নিয়ে গেছে।

  • সর্বশেষ
  • পঠিত