ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ওয়ানডেকে বিদায় জানালেন গেইল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৫

ওয়ানডেকে বিদায় জানালেন গেইল

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের পরে ওয়ানডে ফরম্যাট থেকে অবসরের কথা ঘোষণা করলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। রোববার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফে একথা জানানো হয়েছে।

এদিন টুইটারে বোর্ড জানায়, 'উইন্ডিজ ব্যাটসম্যান ক্রিস গেইল ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠেয় আইসিসি ক্রিকেট বিশ্বকাপের পর আন্তর্জাতিক ওয়ানডে থেকে অবসরের কথা ঘোষণা করেছেন।'

১৯৯৯ সালের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ক্রিস গেইলের। এখন পর্যন্ত তিনি ২৮৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এই জামাইকান খেলোয়াড়ের সংগ্রহে ৯৭২৭ রান। এর মধ্যে ২৩টি সেঞ্চুরি এবং ৪৯টি হাফ সেঞ্চুরির রেকর্ড তার ঝুলিতে।

গেইল বলেন, আমি তার কেটে লাইনটা অতিক্রম করতে চাই। চাই তরুণরা উপভোগ করুক। পার্টিতে নিজের স্থান স্থায়ী করতে চাই। তরুণরা সবসময় আমাকে উৎসাহিত করে, অনুপ্রাণিত করে। আমাকে সফল দেখতে সব করে। আমি মনে করি, আমাকে একটা শিরোপা উপহার দিতে সর্বস্ব উজাড় করে দেবে তারা। আমার জন্য টুর্নামেন্টটিতে বিশেষ কিছু করে দেখানোর সুযোগ। আশা করি, দারুণ কিছু দিয়ে বছরটি শেষ করতে পারব। বিশ্বের প্রতিটা টুর্নামেন্টে নিজেকে দেখতে চাই। দেখা যাক কী হয়।

আসছে ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি-২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। ১৪ জুলাই ফাইনালি লড়াই দিয়ে পর্দা নামবে। এর পর এই ফরম্যাটে আর দেখা যাবে না ইউনিভার্স বসকে। তবে টি-টোয়েন্টিতে খেলা চালিয়ে যাবেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত