ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

আর্জেন্টিনায় ২০২০ কোপা আমেরিকা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১৭:৩১  
আপডেট :
 ১৬ মার্চ ২০১৯, ১৭:৩৩

আর্জেন্টিনায় ২০২০ কোপা আমেরিকা

দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় আন্তর্জাতিক ফুটবল আসর কোপা আমেরিকার ৪৭তম আসর আয়োজনে আগ্রহ জানিয়ে প্রস্তাব রেখেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। তবে তাদের সে প্রস্তাব নাকচ করে দিয়ে ২০২০ কোপা আমেরিকা আয়োজনের দায়িত্ব আর্জেন্টিনা ও কলম্বিয়াকে বুঝিয়ে দিল কনমেবল।

মায়ামিতে কোপা আমেরিকার ৪৭তম আসরের আয়োজক দেশ বেছে নিতে আলোচনায় বসে কনমেবল। সেখানেই দক্ষিণ আমেরিকার ফুটবল প্রেমীদের মধ্যে উন্মাদনা সৃষ্টির লক্ষ্যে আর্জেন্টিনা ও কলম্বিয়ার করা যৌথ আবেদনে সাড়া দেন তারা। চলতি বছর ব্রাজিলে বসছে কোপার ৪৬তম আসর। চার বছর পরপর এই টুর্নামেন্ট আয়োজনের রীতি থাকলেও, ইউরোপিয়ান ফুটবলের সময়সূচির সঙ্গে মানিয়ে নিতে ২০২০ সালেও কোপা আয়োজন করছে কনমেবল।

এদিকে আসন্ন জুনে ব্রাজিলে বসতে যাওয়া কোপায় প্রতিবারের মতো ১২টি দল অংশ নেবে। দক্ষিণ আমেরিকা থেকে ১০ দলের পাশাপাশি, ভিন্ন দুটি মহাদেশ থেকে আরও দুটি দল খেলবে এই টুর্নামেন্টে। তবে ২০২০ কোপায় ১৬টি দলের অংশগ্রহণ নিশ্চিত করতে চায় কনমেবল। চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে ১৬টি দল। সেমিফাইনালের দুই ম্যাচের একটি হবে কলম্বিয়ায় এবং অন্যটি আর্জেন্টিনায়। তবে ফাইনাল অনুষ্ঠিত হবে আর্জেন্টিনাতেই।

এর আগে, ২০১১ সালে সবশেষ কোপা আমেরিকার আসর বসেছিল আর্জেন্টিনাতে। অন্যদিকে, ২০০১ সালে শেষবারের মতো কোপা আয়োজন করে কলম্বিয়া।

  • সর্বশেষ
  • পঠিত