ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

দেশে ফিরলেন ক্রিকেটাররা

দেশে ফিরলেন ক্রিকেটাররা

নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে এসেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। শনিবার রাত ১০.৪২ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে টাইগারদের বহনকারী বিমানটি।

বাংলাদেশ দলকে বিমান বন্দরে স্বাগত জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিসিবি পরিচালক জালাল ইউনুস। ক্রিকেটারদের স্বাগত জানাতে বিমান বন্দরের বাইরের সড়কে উপস্থিত হন হাজার হাজার মানুষ।

দেশের উদ্দেশ্যে বিমানে ওঠার আগে বাংলাদেশ জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল বলেন, ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার স্মৃতি ভুলতে আমাদের বেশ কয়েক দিন লাগবে। নিরাপদে দেশে ফিরতে পারছি এটাই বড় কথা। যারা নিহত হয়েছে তাদের জন্য দোয়া রইল।

শনিবার শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলতি সিরিজের তৃতীয় টেস্ট। কিন্তু ম্যাচটি সমঝোতার ভিত্তিতে বাতিল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ক্রাইস্টচার্চের মসজিদ আল নুরে নারকীয় হত্যাযজ্ঞের ঘটনায় এই ম্যাচ বাতিল ঘোষণা করা হয়।

যে মসজিদে জঙ্গি হামলার ঘটনায় ৪৯জন প্রাণ হারিয়েছেন, সেখানে আক্রান্ত হতে পারতেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। কিন্তু ভাগ্য ভালো এবং আল্লাহর অশেষ রহমতে বেঁচে যান তামিম-মুশফিকরা। ক্রিকেটাররা মসজিদে পৌঁছার আগেই হত্যাযজ্ঞের ঘটনা ঘটে যায়।

ওই ঘটনার পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের তৎপরতায় দ্রুততার সঙ্গে বাংলাদেশ দলকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত