ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

যে কারণে বাদ পড়লেন ইমরুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৫৯

যে কারণে বাদ পড়লেন ইমরুল

ওপেনিং নিয়ে দীর্ঘ দিন ধরেই ভুগছে বাংলাদেশ। তামিম ইকবালের সঙ্গে ধারাবাহিক থাকতে পারছেন না কেউই। তবে তামিমের সাথে ইমরুল কায়েসের বোঝাপড়াটা তুলনামূলক বেশ ভালো। দলকে বেশ কিছু কার্যকর জুটিও উপহার দিয়েছেন এই দুইজন।

তবে সাম্প্রতিক সময়ে কিছুটা নিষ্প্রভ অভিজ্ঞ এই ব্যাটসম্যান। হারিয়ে ফেলেছেন ফর্ম। ইনজুরির পাশাপাশি ফিটনেস সমস্যায়ও ভুগছেন তিনি। ফলে নির্বাচকরা তাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি। সেই তুলনায় এগিয়ে ছিলেন লিটনই। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মোহামেডানের হয়ে বেশ কিছু ঝলমলে ইনিংসও আছে তার। তাছাড়া হাত খুলে খেলতে পারেন তরুণ এই ব্যাটসম্যান।

ইমরুল কায়েসের ঘরের মাঠে ২০১১ সালের বিশ্বকাপে একমাত্র ব্যাটসম্যান হিসেবে দু’দুটি ম্যাচসেরা হওয়ার কৃতিত্ব আছে। ড্যাশিং ওপেনার তামিমের সঙ্গে ধীরস্থির ইমরুলের জুটিও জমে ভালো। তাদের রসায়নটাও ভালো বলেই গণ্য করা হয়।

এমনকি গত বছর এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে তার ম্যাচ বাঁচানো অপরাজিত ৭২ রানের ইনিংস রয়েছে। এছাড়া ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে দুটি সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরির কাছাকাছি ইনিংস রয়েছে তার। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে ১৪৪, পরের ম্যাচে ৯০ এবং তৃতীয় ম্যাচে করেছিলেন ১১৫ রান। তামিম ইকবালের ইনজুরির কারণে সুযোগ পেয়ে এই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন তিনি।

কিন্তু কঠিন সত্য হলো, ইমরুলের ব্যাটের সেই ধার আগের মতো নেই। অনেকটাই নিষ্প্রভ, নিস্পৃহ। সঙ্গে ইনজুরি আর ফিটনেসজনিত সমস্যাও আছে। তাই তাকে বিশ্বকাপ দলের জন্য বিবেচনায়ই আনা হয়নি।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড :

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, আবু জায়েদ রাহী, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান।

  • সর্বশেষ
  • পঠিত