ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

মাশরাফির নতুন উপাধি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩২

মাশরাফির নতুন উপাধি
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও মাশরাফি বিন মুর্তজা, ছবি: সংগৃহীত

সারাদেশের ২০০০ সালের এসএসসি ও ২০০২ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ প্রায় ১১ হাজার সদস্যের সংগঠন বিগগেস্ট ইভেন্ট। শুক্রবার সম্মিলিতভাবে এই অনুষ্ঠানের আয়োজন করেন তারা। যেখানে অনুষ্ঠানের আয়োজকগণ তাদের প্রিয় খেলোয়াড়, প্রিয় ব্যক্তিত্ব মাশরাফি বিন মুর্তজাকে ‘প্রিন্স অফ হার্ট’ উপাধি ঘোষণা দেন। মাশরাফি বিন মুর্তজাও তাদের সকল ভালো কাজের সঙ্গে থাকার কথা জানান।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বিগগেস্ট ইভেন্ট আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি।

যদিও মাশরাফি বিন মুর্তজা ১৯৯৯ এসএসসি ব্যাচের শিক্ষার্থী এবং তার সহধর্মিণী সুমনা হক সুমি ছিলেন ২০০০ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী। যে জন্যই আসা এই অনুষ্ঠানে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাশরাফি বিন মুর্তজা একজন জীবন্ত কিংবদন্তী, যার জন্য বহির্বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়েছে। আজকের বাংলাদেশ ক্রিকেটের সফলতার নায়ক আমাদের মাশরাফি। মাশরাফিকে দেখে এদেশের তরুণ প্রজন্মের সকলে অনুপ্রাণিত হয়ে থাকে।

বক্তৃতাকালে মাশরাফি বিন মুর্তজা বলেন, আজকে এখানে আপনারা শুধু আমাকেই লিজেন্ড বলে সম্বোধন করেছেন- এই কথাটিতে আমার আপত্তি আছে,আমি লিজেন্ড হতে পেরেছি কিনা জানি না। তবে এখানে যারা উপস্থিত আছেন তাদের মধ্যে অনেকেই লিজেন্ড। যারা হয়তো ক্যামেরার সামনে আসেন না, যাদেরকে মানুষ কম চেনেন। কিন্তু তাদের অনেকেই অনেক লিজেন্ডারি কাজ করে যাচ্ছেন নীরবে-নিভৃতে।

নড়াইল-২ আসনে সংসদ সদস্য মনোনয়নের পরেই নয়, তার আগে থেকেই মাশরাফি লড়ে যাচ্ছেন ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে। এখানে এসেও সবাইকে মনে করিয়ে দেন যে যার জায়গা থেকে ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে। অনুষ্ঠানে উপস্থিত থাকা আইনজীবীদের অনুরোধ করেন, মাদক ও ধর্ষণের আসামিদের পক্ষে মামলায় না লড়বার।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত