ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বিসিবি’র লাভের ভাগ চান ক্রিকেটাররা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ১৯:১৬  
আপডেট :
 ২৪ অক্টোবর ২০১৯, ০০:৩১

বিসিবি’র লাভের ভাগ চান ক্রিকেটাররা

আগেই ঘোষণা করা হয়েছিল, বিসিবির প্রেস ব্রিফিংয়ের উত্তরে আরেকটি প্রেস কনফারেন্সের আয়োজন করবেন ক্রিকেটাররা। অপেক্ষা ছিল সাকিব-তামিমদের কেউ আসবেন প্রেস কনফারেন্সে। কিন্তু সাকিব-তামিমদের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে তাদের আইনজীবী ব্যরিস্টার মোস্তাফিজুর রহমান। বুধবার সন্ধ্যায় আইনজীবীর মাধ্যমে ক্রিকেটাররা জানালেন, তাদের ১৩টি দাবি নিয়ে বোর্ডের কাছে গেছে চিঠি। এ ১৩ দফা দাবির একটি লিখিত কপি ডাক ও কুরিয়ারযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়েছেন ক্রিকেটাররা।

এর আগে গত সোমবার সংবাদ সম্মেলন করে ১১ দফা দাবি তোলেন ক্রিকেটাররা। ওই দাবির সঙ্গে দুটি দাবি নতুন করে যোগ করা হয়েছে। অন্য দাবিগুলোর সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে নতুন কিছু শর্ত।

দাবিগুলোর মধ্যে অন্যতম হলো- ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) কমিটির পদত্যাগ করতে হবে এবং পেশাদার ক্রিকেট অ্যাসেসিযোশন গঠন করতে হবে। এছাড়া বিপিএল এবং প্রিমিয়ার লিগ ভিন্নভাবে হতে হবে। তাদের পারিশ্রমিক বাড়াতে হবে। বিদেশি ক্রিকেটারদের সঙ্গে পারিশ্রমিকের বৈষম্য করা যাবে না।

ক্রিকেটারদের জন্য ঘরোয়া লিগের একটি পঞ্জিকা দিতে হবে। যাতে করে পরিবারকে সময় দেওয়া এবং খেলার জন্য ক্রিকেটারররা সময় বের করে রাখতে পারে। চার-পাঁচ বছরের জন্য সেটা কার্যকর করতে হবে। প্রথম শ্রেণির ক্রিকেটারদের ম্যাচ ফি এক লাখ টাকা করতে হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের রাজস্ব আয়ের ভাগ দিতে হবে ক্রিকেটারদের। বিদেশি একাধিক ফ্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ দিতে হবে, সময়মতো সব পাওনা পরিশোধ করতে হবে।

ক্রিকেটারদের এ আন্দোলন দাবি পূরনের জন্য, কোনো ব্যক্তির বিরুদ্ধে নয় বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

  • সর্বশেষ
  • পঠিত