ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

দিবালার একমাত্র গোলে জুভেন্টাসের জয়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১১:১৫

দিবালার একমাত্র গোলে জুভেন্টাসের জয়

পাওলো দিবালার একমাত্র গোলে এসি মিলানের বিপক্ষে জিতল জুভেন্টাস। আর এই জয় দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে তারা।

ক’দিন আগেই চ্যাম্পিয়ন্স লিগে দুই মিনিটে পার্থক্য গড়ে দিয়েছিলেন পাওলো দিবালা। এবারো সেরি আয় গুরুত্বপূর্ণ ম্যাচে দলের নায়ক হলেন এই আর্জেন্টাইন তারকা। রোববার রাতে ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা।

ম্যাচের শুরু থেকে দুই দলই খানিক ছন্নছাড়া ফুটবল খেলতে থাকে। পরে নিজেদের গুছিয়ে নেয় এসি মিলান। প্রথমার্ধে জুভেন্টাসকে এসি মিলান বেশ চাপেইরেখেছিল । প্রথমার্ধে মিলান বেশ কিছু সুযোগ তৈরি করে ফেললেও কাজে লাগাতে পারেনি একটিও।

অবশ্য খেলার শুরুতেই গোলের দারুণ সুযোগ পেয়েছিল জুভেন্টাসও। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর রিভার্স পাস কাজে লাগাতে পারেননি গঞ্জালো। হিগুয়েনের শট প্রতিপক্ষের রক্ষণকে পরাস্ত করতে ব্যর্থ হয়। মিলানও এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট করে। ৪৪তম মিনিটে গোলপোস্টের কাছ থেকে পিয়েতেকের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের খেলা ১০ মিনিট পার হতেই রোনালদোর বদলে পাওলো দিবালাকে নামায় জুভরা। এই পরিবর্তন কাজেও লাগে। ৭৭তম মিনিটে এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোলেই এগিয়ে যায় ‘তুরিনের বুড়ি’রা।

স্বদেশি ফরোয়ার্ড গনজালো হিগুয়াইনের কাছ থেকে বল পেয়ে আলতো টোকায় ডি-বক্সে ঢুকে পড়েন দিবালা। পরে কোনাকুনি এক শটে ম্যাচের জয়সূচক গোলটি করেন তিনি।

এই জয়ের পর আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসল জুভেন্টাস। ১২ ম্যাচে ১০ জয় আর ২ ড্রয়ে তাদের পয়েন্ট ৩২। অন্যদিকে সমান ম্যাচে ৪ জয়, ১ হার আর ৭ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে এসি মিলান নেমে গেল ১৪তম স্থানে।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত