ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বাংলাদেশের জার্সিতে সমালোচনার ঝড়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ১৬:২১

বাংলাদেশের জার্সিতে সমালোচনার ঝড়

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ উপলক্ষ্যে খেলোয়াড়দের জার্সির পিছনে এখন নাম-নম্বর আছে। আরও একটু লক্ষ্য করলে দেখবেন সব দলের সব খেলোয়াড়েরই নম্বরের মধ্যে ‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের’ আইসিসির একটা লোগোও দেওয়া আছে। কিন্তু বাংলাদেশের জার্সিতে নেই সেই লোগো!

চলতি ইন্দোর টেস্টের প্রথম দিন বাংলাদেশকে কোণঠাসা করে রেখেছিল ভারত। এজন্য দিনভর দেশের ক্রিকেট অঙ্গনে চলেছে আলোচনা-সমালোচনা আর পারফরম্যান্সের চুলচেরা বিশ্লেষণ। টেস্ট চ্যাম্পিয়নশিপের রোমাঞ্চ গায়ে মাখা নিয়েও ব্যস্ত ক্রিকেটপাড়ার অনেকে। তবে এই ফাঁক গলে অনেকেই এড়িয়ে গেছেন একটি ‘ভুল’। বাংলাদেশের জার্সিতে যে টেস্ট চ্যাম্পিয়নশিপের লোগো নেই!

এদিকে চ্যাম্পিয়নশিপের আওতাধীন ম্যাচগুলোতে ক্রিকেটারদের জার্সির পেছনে থাকা নম্বরের নিচে থাকে ইভেন্টের লোগো। অথচ বাংলাদেশের ইন্দোর টেস্টের জার্সির নিচে টেস্ট চ্যাম্পিয়নশিপের লোগো নেই। বিষয়টি নিয়ে প্রথমে কেউ মাথা না ঘামালেও সামাজিক যোগাযোগমাধ্যমে সমর্থকদের আলোচনায় সামনে এসেছে জার্সির নকশা প্রণয়নকারী ও অনুমোদনকারীদের ভুলটি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ দিয়েই এই বছর নাম ও নম্বর সম্বলিত জার্সি পরা শুরু করে টেস্ট খেলুড়ে দলগুলো। টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর পরও বাংলাদেশ একটি টেস্ট (আফগানিস্তানের বিপক্ষে) খেলেছে, যা চ্যাম্পিয়নশিপের আওতাভুক্ত ছিল না। তবে অন্য দলগুলোর সাথে তাল মিলিয়ে ঐ ম্যাচে দুই দলের ক্রিকেটাররা পরেছিলেন নাম-নম্বর সম্বলিত জার্সি।

কিন্তু ইন্দোর টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাভুক্ত হওয়ায় এই ম্যাচে টাইগারদের জার্সির পেছনে থাকা নম্বরের নিচে লোগো থাকার কথা। লোগো না থাকা কি বোর্ডের খামখেয়ালিপনা, নাকি আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের নকশাকৃত জার্সিই খুব একটা যাচাই-বাছাই না করে টেস্ট চ্যাম্পিয়নশিপে ব্যবহার করা হচ্ছে- এই প্রশ্ন উঠছেই।

  • সর্বশেষ
  • পঠিত