ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৮, ১৬:০৫

প্রিন্ট

ডিএসইতে লেনদেন কমেছে ৪.৯০%

ডিএসইতে লেনদেন কমেছে ৪.৯০%
জার্নাল ডেস্ক

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৪.৯০ শতাংশ। এদিকে ডিএসই প্রধান মূল্য সূচক বেড়েছে ১.১৭ শতাংশ। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আলোচ্য সপ্তাহে ডিএসইতে ২ হাজার ৬২৯ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে ২ হাজার ৭৬৪ কোটি ৭৯ লাখ ১৯ হাজার টাকার শেয়ার লেনদেন করেছিল।

এ হিসেবে লেনদেন কমেছে ৪ দশমিক ৯০ শতাংশ। এদিকে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১ দশমিক ১৭ শতাংশ বা ৬১ দশমিক ৩২ পয়েন্ট। ডিএসই শরিয়াহ সূচক কমেছে ১ দশমিক ৬১ শতাংশ বা ১৯ দশমিক ৪৪ পয়েন্ট। আর ডিএসই৩০ সূচক বেড়েছে দশমিক ৬৯ শতাংশ বা ১২ দশমিক ৮৫ পয়েন্ট।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে মোট ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৩টির, কমেছে ১৫৪টির আর অপরিবর্তীত ছিল ২৯টির দর।

অন্যদিকে মোট লেনদেনের ৮২.৮৭ শতাংশ ছিল এ ক্যাটাগরির, ১ দশমিক ৪০ শতাংশ বি ক্যাটাগরির, ১২ দশমিক ৪৬ শতাংশ এন এবং ৩ দশমিক ২৬ শতাংশ ছিল জেড ক্যাটাগরিরর কোম্পানির দখলে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০৯ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত সপ্তাহে সিএসইতে মোট ২৮২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close