ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা সত্বেও উল্টো পথে জাবির বাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৭:২৪  
আপডেট :
 ১৪ জানুয়ারি ২০১৮, ১৭:২৯

কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা সত্বেও উল্টো পথে জাবির বাস

উল্টো পথে গাড়ি চলাচলের বিষয়ে পুলিশের পক্ষ থেকে নিষেধাজ্ঞা থাকলেও এসব নিয়ম নীতি মানছে না বিশ্ববিদ্যালয়ের বাসগুলো। রবিবার বিকাল ৪টার দিকে ধানমন্ডি ৭ নম্বর সড়কে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বাসকে (ঢাকা মেট্রো ব ১১-৫৭৩৪) উল্টো পথেই যেতে দেখা গেছে। সাভারের জাবি থেকে আসা বাসটি উল্টো রাস্তা ধরে রাজধানীর নিউমার্কেট এলাকার দিকে যাচ্ছিল। ঘটনার সময় দ্রুতগতিতে ওই এলাকা অতিক্রম করে বাসটি। ফলে ওই পয়েন্টে থাকা ট্রাফিক পুলিশ সদস্যরা সেটিকে থামাতে সক্ষম হননি।

এরআগে বিশ্ববিদ্যালয়ের বাস উল্টো পথে চললে আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশনার ব্যাপারে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেছিলেন, যদি কোনো পাবলিক বিশ্ববিদ্যালয় এবং অন্য কোনো শিক্ষা প্রতিষ্ঠানের বাস ট্রাফিক আইন ভঙ্গ করে উল্টোপথে চলে; তবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সজাগ হওয়ার তাগিদ দিয়ে চিঠি পাঠিয়েছে ডিএমপি। এই বিষয়ে কঠোর হবার কথাও জানিয়েছিলেন এই পুলিশ কর্মকর্তা।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসে দায়িত্বরত শিক্ষক শরীফ হোসেন বলেন, যে কাজটি ওই বাস চালক করেছে তা রীতিমতো অন্যায় এবং আইন পরিপন্থী। এটা কোনো ভাবেই কাম্য নয়। বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তর থেকে উল্টো রাস্তায় গাড়ি চালানোর বিষয়ে পুরোপুরি নিষেধাজ্ঞা রয়েছে। আমরা ঘটনা বিচার বিশ্লেষণ করে অতিদ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।

  • সর্বশেষ
  • পঠিত