ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

অনুমতি ছাড়া ভারতীয় ছবির শুটিং, বন্ধ করলো পুলিশ

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩২

অনুমতি ছাড়া ভারতীয় ছবির শুটিং, বন্ধ করলো পুলিশ

বৈধ কাগজপত্র না থাকায় ভারতীয় ছবি ‘প্রেম আমার-২’ এর শুটিং বন্ধ করে দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

শুক্রবার সকাল থেকে সিলেটে কলকাতার পরিচালক বিদুলা ভট্টাচার্যের চলচ্চিত্র ‘প্রেম আমার- ২’ এর শুটিং চলছিল। কিন্তু শুটিংয়ের জন্য অনুমতি না থাকায় শুক্রবার দুপুরে এই শুটিং বন্ধ করে দেয়া হয়।

শনিবার দুপুর ২টার দিকে সিলেট মহানগরীর শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন এ তথ্য জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, সিলেটের এমসি কলেজে শুক্রবার সকালে ‘প্রেম আমার-২’ ছবির শুটিং শুরু হয়। এরপর এসএমপির একটি ইউনিট শুটিং স্পটে গিয়ে শুটিংয়ের জন্য পুলিশের বিশেষ শাখা (এসবি) ও এসএমপির অনুমতিপত্র দেখতে চায়, যা ছবিটির সংশ্লিষ্টরা দেখাতে পারেননি। তখন শুটিং স্থগিত করার জন্য অনুরোধ জানান এসএমপির কর্তকর্তারা। তারপর থেকেই ছবিটির শুটিং স্থগিত রয়েছে।

আখতার হোসেন বলেন, ‘ছবির শুটিং ইউনিট কয়েকদিন আগে শুটিং করার জন্য সিলেটে আসে। এরপর তারা শুটিংয়ের জন্য প্রস্তুতি নিতে থাকে। এরপর শুক্রবার সকালে তারা সিলেটের এমসি কলেজে শুটিং শুরু করে। তখন আমরা সেখানে গিয়ে তাদের কাছে সিলেট পুলিশের শুটিংয়ের জন্য দেয়া ছাড়পত্র, বাংলাদেশে কাজ করার জন্য সরকার থেকে দেওয়া ওয়ার্ক পারমিট, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র দেখতে চাই।’

‘তারা সে সময় এসব কাগজপত্রের কোনোটাই আমাদের দেখাতে পারেননি। তবে তারা আমাদের তথ্য মন্ত্রণালয়ের একটি কাগজ দেখিয়েছে। পরে সেটা দেখার পর যাচাই-বাচাই করে দেখলাম, সেটাও ভ্যারিফায়েড করা নাই। তাই আমরা তাদের অনুরোধ করে বলেছি যথাযথ কাগজপত্র দেখানোর আগ পর্যন্ত শুটিং স্থগিত রাখতে হবে। তারাও মেনে নিয়েছেন।’

এদিকে চলচ্চিত্রটির সাথে সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, কলেজ ও প্রশাসনের অনুমতি নিয়েই শুটিং শুরু হয়। সকাল থেকে শুটিং চললেও উপযুক্ত কাগজপত্র না থাকায় দুপুরের দিকে স্থানীয় কয়েকজন এতে বাধা দেন। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শুটিং বন্ধ করে দেয়। ফলে শুটিং বন্ধ করে হোটেলে ফিরে যান কলাকুশলীরা। শুটিং করতে না পারায় বিরাট ক্ষতির মুখে পড়তে হবে বলেও জানান তারা।

প্রসঙ্গত, ২০০৯ সালে কলকাতায় মুক্তি পেয়েছিল রাজ চক্রবর্তীর ছবি ‘প্রেম আমার’। কলকাতার সোহম-পায়েল সরকার এতে অভিনয় করেছিলেন। এখন ছবিটির সিকুয়েল নির্মাণ করা হচ্ছে। ‘প্রেম আমার-২’ এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের পূজা চেরী ও কলকাতার অভিনেতা অদ্রিত। এটি পূজা চেরী-অদ্রিতের দ্বিতীয় ছবি। এর আগে তারা ‘নূর জাহান’ ছবিতে অভিনয় করেছিলেন।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত