ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ শিবসেনা

রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ শিবসেনা

‘এ তো সির্ফ শুরুয়াত হে’-সংসদে রাহুল গান্ধীর বক্তব্য প্রসঙ্গে এ মন্তব্য ভারতের কট্টরপন্থী দল শিবসেনা নেতা সঞ্জয় রাউতের। শুক্রবার বিরোধী দল কংগ্রেস নেতা রাহুলের প্রশংসা করে তিনি বলেন, আজকের বক্তব্যেই স্পষ্ট, রাহুল গান্ধী রাজনীতির স্কুলে স্নাতক পাশ করে গিয়েছেন।

বছর খানেক আগে শিবসেনাই প্রথম রাহুলের প্রশংসায় সুর তোলে। শুক্রবার সংসদে রাহুলের বক্তব্যের পর সেই সুর আরও চড়ালেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। বিরোধীদের মধ্যে শিবসেনাই প্রথম বলেছিল, দেশকে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত কংগ্রেস সভাপতি।

শুক্রবার সঞ্জয় রাউত বললেন, আজকের বক্তব্যেই স্পষ্ট, রাহুল গান্ধী রাজনীতির স্কুলে স্নাতক পাশ করে গিয়েছেন। মোদিকে রাহুলের আলিঙ্গন প্রসঙ্গে রাউত বলেন, ‘এটা শুধু আলিঙ্গন নয়, এই আলিঙ্গন প্রধানমন্ত্রীকে হতবম্ব করে দিয়েছে। অনেকেই বলবেন রাহুল নাটক করছে, কিন্তু রাজনীতিতে নাটক তো থাকবেই।’

আস্থা ভোটের আগের দিন থেকে রীতিমতো নাটক দেখা গিয়েছে শিবসেনার অবস্থান নিয়েও। একসময় বিরোধী শিবিরের দিকে ঝুঁকে থাকা সেনাকে নিজেদের দলে টানতে আসরে নামতে হয়েছিল বিজেপি সভাপতি অমিত শাহকে। বারবার অবস্থান বদল করে শেষে সরাসরি সরকারের পক্ষে ভোট না দিয়ে ভোটাভুটি বয়কট করে শিবসেনা।

এ নিয়ে ভারতের রাজনৈতিক মহলের অভিমত, ভোট না দিয়ে শিবসেনা বিজেপিকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করল তারা বিপদের সময় পাশে নেই।

সে যাই হউক শুক্রবার আস্থা ভোটে প্রত্যাশিতভাবে বিরাট ব্যবধানে জিতে গিয়েছে বিজেপি নেতৃত্বাধীন মোদি সরকার। এ নিয়ে স্বাভাবিকভাবেই উৎফুল্ল প্রধানমন্ত্রী মোদি টুইট করে দাবি করেন, এনডিএ সরকার ১২৫ কোটি ভারতীয়ের ভরসা পেয়েছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত