ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

‘ফখরুদ্দিন-মঈনুদ্দীনের চেয়েও আওয়ামী লীগ সরকার খারাপ’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৩:৪৭  
আপডেট :
 ১৫ আগস্ট ২০১৮, ১৫:১৭

‘ফখরুদ্দিন-মঈনুদ্দীনের চেয়েও আওয়ামী লীগ সরকার খারাপ’

১/১১'র ফখরুদ্দিন-মঈনুদ্দীন সরকারের চেয়েও আওয়ামী লীগ সরকার খারাপ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে কারামুক্তি, আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায়' এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ১/১১'র অবৈধ সরকারের সময় বেগম জিয়া যখন কারাগারে যান। তিনি কারাগারে থাকা অবস্থায়, নিরব আন্দোলন করে তাদেরকে মুক্তি দিতে এবং জরুরি অবস্থা তুলে নিতে বাধ্য করেছিলেন। কিন্তু আজ তাদের (১/১১'র সরকার) চেয়েও খারাপ হচ্ছে, এই ফ্যাসিস্ট সরকার।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে এবং দেশের জনগণের অধিকার ফিরিয়ে দিতে আমাদের প্রাণপণ জীবন বাজি রেখে লড়াই- সংগ্রাম করতে হবে। এই সংগ্রামে আমাদের জয়ী হতে হবে। সরকারকে বাধ্য করতে হবে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে, নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় এবং সংসদ ভেঙে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করার জন্য একটি নির্বাচন অনুষ্ঠিত করতে। এক্ষেত্রে তাদেরকে বাধ্য করতে হবে। বর্তমান স্বৈরাচার সরকারের চক্রান্তের ফলে বেগম জিয়া আজ কারারুদ্ধ মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, বেগম জিয়া শুধু একজন নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নন। ইতিহাসে যে কয়েকজন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, খালেদা জিয়া তাদের মধ্যে একজন। আর বর্তমানে বাংলাদেশে যারা বেঁচে আছেন, তাদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হচ্ছেন বিএনপি চেয়ারপারসন।

মিলাদ মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/ কেএস/এআর

  • সর্বশেষ
  • পঠিত