ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

‘অবৈধ ক্ষমতার তক্তে তাউস ধুলোয় উড়াবে জনগণ’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪১

‘অবৈধ ক্ষমতার তক্তে তাউস ধুলোয় উড়াবে জনগণ’

মিথ্যা মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পেলে তাদের অবৈধ ক্ষমতার তক্তে তাউস জনগণ ধুলোয় উড়িয়ে দেবে। সেই ভয়ে সরকার দেশনেত্রীকে কারাগারে বন্দি করে রেখেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘১ সেপ্টেম্বর থেকে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে সাড়ে ৪ চার হাজার গায়েবি মামলা দেয়া হয়েছে।তারা (সরকার) এখন ভয়ে ভিতু। সরকার বুঝতে পেরেছে বিএনপি নির্বাচনে গেলে তাদের অস্তিত্ব থাকবে না তাই বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরে রাখার জন্য ষড়যন্ত্র করছে, সরকার এটাও জানে দেশনেত্রী কারাগার থেকে বাহিরে আসলে জনগন তাদের তক্তে তাউস ধূলোর মতো উড়িয়ে দিবে।’

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবে ২০ দলীয় জোটের শরীক জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতির উপর বহুদলীয় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল প্রশ্ন রেখে বলেন, এইভাবে কি ক্ষমতায় থাকা যায়? আমরা জানি আল্লাহ আপনাদের বিচার করবেন। জনগণও অন্যায়কে কখনো প্রশ্রয় দেয়না। ১০ বছর ধরে ভয়াবহ দু:শাসন চলছে।

তিনি বলেন, কি দুর্ভাগ্য আমাদের যে নেত্রী স্বাধীনতা যুদ্ধের সময় নির্যাতিত হয়েছেন, বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের প্রধান নেত্রীকে অন্যায়ভাবে কারাবন্দি করে রাখা হয়েছে। কত বড় দু:শাসক ৭৩ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রীকে ফ্যাসিস্ট সরকার কারাগারের ভিতর আদালত বসিয়ে তার বিচার করতে চাচ্ছে। এটা সংবিধান বিরোধী।

স্বরাষ্ট্রমন্ত্রী কথা রাখেননি অভিযোগ করে তিনি বলেন, আমরা সমস্ত সিনিয়র নেতারা অসুস্থ বেগম জিয়ার চিকিৎসার জন্য তাকে (স্বরাষ্ট্র মন্ত্রী) অনুরোধ করেছিলাম। কিন্তু তিনি কথা রাখেননি। এই রকম একটা নির্মম পাশবিক সরকার গোটা দেশকে জিম্মি করে রেখেছে। এদেরকে সরকারও বলা ঠিক হবে না এরা অবৈধ ইলিগ্যাল সরকার। গায়ের জোরে, প্রশাসনের জোরে, বন্দুকের মাধ্যমে ক্ষমতায় আছে।

বিএনপি মহাসচিব বলেন, যখন কোনো স্বৈরাচার সরকারের কনফিডেন্সের অভাব দেখা দেয় তখন তারা এমন নির্যাতনের পথ বেঁচে নেয়। ১৬ কোটি মানুষের উপর পাথর চাপিয়ে আর কয়দিন ক্ষমতায় থাকবেন থাকবেন? এত ভয় করেন কেন? ১০ বছরে বহু রক্তে রঞ্জিত হয়েছে আপনাদের হাত। তারা সুপরিকল্পিতভাবে দেশের সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। এই সরকারের একদিন বিচার হবে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, নির্বাচনে তো যেতেই চাই আমরা। কিন্তু যে নির্বাচনে জনগন ভোট দিতে পারে না সেই নির্বাচন নয়। এই রকম ভাঙ্গালোক দিয়ে নির্বাচন হবে না। পুলিশ দেখলে যারা ভয় পায় এরা নির্বাচন পরিচালনা করবে কি করে।

মির্জা ফখরুল নির্বাচনের আগে বেগম জিয়ার মুক্তির দাবি জানিয়ে বলেন, আমাদের কথা খুব পরিষ্কার দেশনেত্রীকে মুক্তি দিন। সমস্ত নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার করে সংসদ ভেঙে দিয়ে সেনা মোতায়ন করুন।

ঐক্যের বিকল্প নেই, সকলকে ঐক্যবদ্ধ করে দানব সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান নূর হোসেন কাসেমীের সভাপতিত্বে মতবিনিয় সভায় জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির চেয়ারম্যান ড.ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ বক্তব্য দেন।

এদিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেলের নি:শর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা মহানগর দক্ষিণ। ওই দিন একই দাবিতে ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা ও মহানগর সদরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে স্বেচ্ছাসেবক দল।

বুধবার গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আগামীকাল রাজধানীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

বিক্ষোভ কর্মসূচি সফল করার জন্য ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার ঢাকা মহানগর দক্ষিণ দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

অপরদিকে কর্মসূচি সফল করার জন্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল সংগঠনের দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত