ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

বেনজেমাকে নিয়ে অশান্তি রিয়ালে

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫১

বেনজেমাকে নিয়ে অশান্তি রিয়ালে

পিএসজির বিপক্ষে ম্যাচ জেতার পরেই রিয়ালকে সতর্ক করে দিয়েছিলেন জিনেদিন জিদান। উনাই এমেরির দলের বিপক্ষে দ্বিতীয় পর্বের দ্বৈরথ সহজ হবে না, এই ছিল তার সতর্কবাণী। তিন সপ্তাহ পরে সেই ম্যাচে নামার আগেই অশান্তির আগুন জ্বলার ইঙ্গিত রিয়াল মাদ্রিদের সংসারে। যার কেন্দ্রে জয়ের নায়ক— ক্রিশ্চিয়ানো রোনালদো।

স্প্যানিশ মিডিয়া জানাচ্ছে, প্রথম ম্যাচের পরেই নাকি পর্তুগিজ তারকা ম্যানেজারকে ‘নির্দেশ’ দিয়েছেন দ্বিতীয় পর্বের ম্যাচে করিম বেনজেমাকে বাদ দিতে হবে। রোনালদো মনে করেন ৪-৪-২ ছকেই রিয়ালের খেলা উচিত। এতে গোল খাওয়া এড়ানো যাবে। তাই তিনি আক্রমণে জুটি বাঁধতে চান গ্যারেথ বেলের সঙ্গে। তিনি চান ইস্কো খেলুন ডিফেন্সিভ হিসেবে।

এই কারণেই বেনজেমাকে প্রথম একাদশের বাইরে রাখার কথা বলেছেন জিদানকে। সি আর সেভেন আরও মনে করেন, বেলের সঙ্গে জুটি বেঁধেই পিএসজির রক্ষণকে চাপে রাখতে পারবেন তারা।

রোনালদোর এই ‘নির্দেশ’এর কথা ফাঁস হতেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকে বলছেন, রোনালদোর এই কথাতেই পরিষ্কার রিয়ালের ড্রেসিংরুমের পরিবেশ কী রকম উত্তপ্ত। এর প্রভাব পারফরম্যান্সে পড়বে কি না সেই প্রশ্নও উঠছে।

জিদান জানেন তার দলের জন্য কতটা কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে দ্বিতীয় পর্বের ম্যাচে। ৩-১ প্রথম পর্বের ম্যাচে জিতলেও ৬ মার্চ প্যারিসে নেইমাররা যদি রিয়ালকে ২-০ হারাতে পারেন তা হলেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাবে রিয়াল।

তাই দলের উদ্দেশ্যে আগেই তিনি বলে রেখেছেন, ‘তোমরা আজ খুশি হতে পারো। কিন্তু তিন সপ্তাহের মধ্যে তোমাদের কিন্তু আর একটা পরীক্ষায় নামতে হবে। সেটা কিন্তু সহজ হবে না। এখও সব শেষ হয়নি। আমাদের আরও ৯০ মিনিট বা তার বেশি লড়তে হবে।'

১৯ বছর বয়সি ফরাসি তারকা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘একটা হার মেনে নেওয়া খুব কঠিন। তবে এখনই সব শেষ হয়ে যায়নি। আমরা আর একটা যুদ্ধে জিতে পরের পর্বে যেতে পারি। আমাদের দলের সেই শক্তি রয়েছে। তবে তার সঙ্গে দৃঢ়প্রতিজ্ঞতা চাই।’

সঙ্গে তিনি যোগ করেছেন, ‘‘ঘরের মাঠে সমর্থকরা শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকবেন। আমরা জান-প্রাণ লড়িয়ে দেব ইতিহাস তৈরি করতে। এটাই প্যারিস।’

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের বেশি কখনও এগোয়নি পিএসজি। ঘরের মাঠে রিয়ালকে হারিয়ে নেইমাররা এবার ইতিহাস তৈরি করতে পারেন কি না তার দিকেই তাকিয়ে ফুটবলপ্রেমীরা।

  • সর্বশেষ
  • পঠিত