ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড পেল নরসিংদীর পাঁচ শিক্ষার্থী

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ২৩:৩৯  
আপডেট :
 ২৩ জানুয়ারি ২০২০, ০০:০৯

প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড পেল নরসিংদীর পাঁচ শিক্ষার্থী

নরসিংদী জেলার শিবপুর উপজেলার ঐতিহ্যবাহী শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাই স্কুল এন্ড কলেজের মেধাবী পাঁচ শিক্ষার্থী অর্জন করল বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ সম্মাননা পুরস্কার প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড ৷

জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ২০ জানুয়ারি ২০২০ইং সোমবার গাজীপুরের মৌচাকে অনুষ্ঠিত নবম জাতীয় ক্যাম্পুরীর উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বাংলাদেশের চিফ স্কাউট মো. আবদুল হামিদ এ পদক দেন। পদকপ্রাপ্তরা হলেন, সামিয়া মাকসুদ সাবা, নূরজাহান আরেফিন পুষ্পিতা, সানজিদা সালাম জয়ন্তি, সুমাইয়া আক্তার বৃষ্টি, মহিমা ইসলাম পুষ্প।

প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড অর্জন করা শিক্ষার্থীরা তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর নিকট উনসত্তরের গণঅভ্যুত্থানের মহানায়ক আইয়ুব বিরোধী আন্দোলনে শহীদ আমানুল্লাহ মোঃ আসাদুজ্জামানের নামে এই প্রতিষ্ঠানটি অতিশীঘ্রই সকরারি করনের দাবি জানান। নরসিংদী জেলার স্বনামধন্য এই প্রতিষ্ঠানটি লেখাপড়া খেলাধুলা সাংস্কৃতিক কর্মকান্ড গার্লগাইড ও স্কাউটিং এ সমান্তারলভাবে নারী শিক্ষা বিস্তারে অসামান্য অবদান রেখে চলছে।

উল্লেখ্য বাংলাদেশের রুপকার নারী ক্ষমতায়ন ও নারী শিক্ষাবিস্তারে অগ্রপথিক প্রধানমন্ত্রীর নিকট বীর শহীদ আসাদের চেতনা বহনকারী শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাই স্কুল এন্ড কলেজটি কে জাতীয়করণ করতে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও শিবপুর উপজেলার শিক্ষানুরাগী ব্যক্তিবর্গসহ এলাকার সকল মহলের দাবি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত