ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কলেজছাত্রী ধর্ষণ, সেই ছাত্রলীগ নেতাকে অবাঞ্ছিত ঘোষণা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৭

কলেজছাত্রী ধর্ষণ, সেই ছাত্রলীগ নেতাকে অবাঞ্ছিত ঘোষণা

বরিশাল সরকারি মহিলা কলেজের ছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলার আসামি জেলা ছাত্রলীগের বহিষ্কৃত তথ্য ও গবেষণা সম্পাদক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ইস্যু ক্লার্ক বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

এছাড়া বনিকে গ্রেপ্তারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছে বরিশাল নারী শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি।

বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কের পাশে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বনি আমিন বরিশাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি এবং বরিশাল জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক ছিলেন। ধর্ষণের অভিযোগ ওঠায় গত মঙ্গলবার রাতে তাকে সংগঠন থেকে বহিস্কার করা হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের বক্তব্যে ধর্ষণকারী ববি কর্মচারী বনিকে অবিলম্বে গ্রেপ্তার এবং বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বরখাস্তের দাবি জানান। মানববন্ধন শেষে একই স্থান থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এদিকে বনি আমিনকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বরিশাল নারী শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি। এই দাবিতে দুপুরে তারা পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি দেয়ার পাশাপাশি উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাত করে অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার দাবি জানানোর কথা বলেন জেলা নারী শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহ্বায়ক পুষ্প চক্রবর্তী।

কলেজছাত্রী ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ইস্যু ক্লার্ক বনির আমিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। সংশ্লিস্ট কর্তৃপক্ষকে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

অপরদিকে অভিযুক্তকে গ্রেপ্তারে জোড়ালো চেষ্টার পাশাপাশি মামলার অভিযোগ তদন্ত চলছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আবু রায়হান মোহাম্মদ সালেহ।

প্রসঙ্গত, গত রোববার সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে নগরীর নথুল্লাবাদ থেকে অপহরণ করে কুয়াকাটার একটি আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণের অভিযোগে নগরীর এয়ারপোর্ট থানায় বনি আমিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন নির্যাতিতার মা। পরদিন সোমবার ওই ছাত্রীকে ঝালকাঠিতে বনি আমিনের এক নিকটাত্মিয়ের বাড়ি থেকে পুলিশ উদ্ধার করে। এ ঘটনার পর থেকে পলাতক বহিষ্কৃত ছাত্রলীগ নেতা বনি আমিন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত