ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, নারীসহ দুই জনের যাবজ্জীবন

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩১

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, নারীসহ দুই জনের যাবজ্জীবন

বাক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলায় এক নারীসহ দুইজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে।

সোমবার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মশিয়ার রহমান আসামিদের অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলো, দৌলতপুর উপজেলার আল্লারদর্গা গ্রামের আফাজ উদ্দিনের ছেলে রানা হোসেন ও সোহেল রানার স্ত্রী বেলী খাতুন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ নভেম্বর ওই বাক প্রতিবন্ধী কিশোরীকে ফুসলিয়ে ডেকে নিয়ে আটকে রেখে বেলী খাতুনের সহযোগিতায় রানা হোসেন তিনদিন ধরে ধর্ষণ করে। এ ঘটনায় ১৩ নভেম্বর ভিকটিমের মা দৌলতপুর থানায় মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দেয় পুলিশ।

রায়ের বিষয়টি নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌশুলি আব্দুল হালিম জানান, বাক প্রতিবন্ধী কিশোরীকে ফুসলিয়ে ডেকে নিয়ে আটকে রেখে ধর্ষণের ঘটনায় অভিযোগ গঠন পূর্বক দীর্ঘ সাক্ষ্য শুনানি করে আদালত। অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় ধর্ষণের দায়ে রানা হোসেনকে এবং ধর্ষণের সহযোগিতার দায়ে বেলী খাতুনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সাজা দিয়েছেন আদালত।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত